চিত্র নায়িকা মাহিয়া মাহি উদ্যোগে মুন্ডুমালায় ঐতিহ্যবাহী কাবাডি টুর্নামেন্ট

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২; সময়: ৯:১৯ pm |
খবর > খেলা
চিত্র নায়িকা মাহিয়া মাহি উদ্যোগে মুন্ডুমালায় ঐতিহ্যবাহী কাবাডি টুর্নামেন্ট

আসাদুজ্জামান মিঠু : খেলার প্রতি দারুণ ঝোঁক। বিশেষ করে ক্রিকেট ও ফুটবলের কাবাডি খেলার ভক্ত। খেলা দেখার পাশাপাশি সুযোগ পেলে ব্যাট হাতেও নেমে পড়েন চিত্র নায়িকা মাহিয়া মাহি। শহীদ শেখ রাসেল ৫৯ তম জন্ম দিন উপলক্ষে তাই এবার নিজ এলাকা রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌর সদরে এক দিনব্যাপী ‘ কাবাডি টুর্নামেন্ট’-এর আয়োজন করছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।

রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার পরিচালনায় ও মাহির স্বপ্ন ফাউন্ডেশনের সৌজন্যে গতকাল শুক্রবার সকালে মুন্ডুমালা ফজর আলী মোল্লা ডিগ্রি কলেজ মাঠে এই টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে মাহিয়া মাহি সরকারের সভাপতিত্বে খেলা উদ্বোধন করেন চিত্র নায়ক ডিএ তায়েব। প্রথম অধিবেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহি বলেন, খেলাকে ভালো বাসি বলে গ্রাম গঞ্জের হারিয়ে যাওয়া কাবাডি খেলার আয়োজন করেছি। রাজনীতে আসার এখন ইচ্ছে নেয়। তবে এলাকাবাসী চাইলে রাজনীতে আসতে পারি।

বিকেলে দ্বিতীয় অধিবেশনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন টুরিস্ট পুলিশ ইউনিট সম্পাদক বাংলাদেশ কাবাডি ফাউন্ডেশন ও বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হাবিবুর রহমান। প্রধান অতিথি বিজয়ী দল রাজশাহী জেলা পুলিশের হাতে ট্রফি তুলে দেন। আর রানার্স আপ হয় গোদাগাড়ী উপজেলা দল।

এম রায়হান সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি বিপিএম ও পিপিএম আব্দুল বাতেন, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবুল কামাল সিদ্দিক, রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের কেন্দ্রীয় জোটের সভাপতি ফালগুনি হামিদ, বিশিষ্ট চলচ্চিত্র অভিনেত্রী বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক এবং রাজশাহী বিভাগের আহবায়ক ও স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান মাহিয়া মাহি সরকার, সঙ্গে ছিলেন মাহীর স্বামী রাকিব উদ্দনি সরকার, চিত্র নায়ক ডিএ তায়েব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, , তানোর উপজেলা নিবার্হী কর্মকর্তা পঙ্কজ চন্দ্র দেবনাথ, মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান, সদর সার্কেল (তানোর-গোদাগাড়ী) আসাদুর জামান, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিঞা, তদন্ত (ওসি) উছমান গনি, মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনর্চাজ মনিরুল ইসলাম, টুর্নামেন্টে রাজশাহী জেলার নয়টি উপজেলা ও জেলা পুলিশের একটি দল মোট ১০টি দল অংশ নেন। এটি পরিচালনা করেন স্বেচ্ছাসেবামূলক সংগঠন ‘স্বপ্ন’। টুর্নামেন্টকে ঘিরে গত এক সপ্তাহ ধরে এলাকায় চলে ব্যাপক প্রচার-প্রচারণা। লাগানো হচ্ছে পোস্টার, ব্যানার। করা হচ্ছে মাইকিং।

এ ছাড়া মাহির একটি বার্তা প্রকাশ করা হয়েছে ফেসবুকে। ভিডিওটিতে সবাইকে সালাম জানিয়ে মাহি বলছেন, “আমি আপনাদের মাহিয়া মাহি। অতি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে শেখ মুজিব রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেল ৫৯ তম জন্ম দিন উপলক্ষে আমরা আয়োজন করেছি ‘ দিন ব্যাপি কাবাডি টুর্নামেন্ট কাপ-২০২২’। আমি থাকছি খেলার মাঠে। আপনি থাকছেন তো?” ভিডিওটি এরই মধ্যে ভাইরাল। কাবাডি খেলার অনুষ্ঠানের বিভিন্ন এলাকার প্রায় ১৫ থেকে ২০ হাজার নারী পুরুষের সমাগম হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে