যথাযথ মর্যাদায় মহানগর ছাত্রলীগের জেল হত্যা দিবস পালন

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২; সময়: ৮:৩৭ pm |
যথাযথ মর্যাদায় মহানগর ছাত্রলীগের জেল হত্যা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক : যথাযথ মর্যাদায় মহানগর ছাত্রলীগের পক্ষ থেকে জেল হত্যা দিবস পালন করা হয়েছে। আজ সেই ভয়াল ৩রা নভেম্বর। শোকাবহ জেল হত্যা দিবস। স্বাধীন বাংলাদেশের ইতিহাসে একটি বেদনাবিধুর ও কলঙ্কময় দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় এই দিনটি। দিনটির স্মরণে বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগর শাখার আয়োজনে থেকে দিনব্যাপি নানান কর্মসূচি পালন করা হয় ।

বৃহঃস্পতিবার, সকাল ১০ টায় বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগর শাখার পক্ষ থেকে শোকর‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি রাজশাহী কলেজ হিন্দু হোস্টেল হতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামান হেনার সমাধিস্থলে গিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্যে দিয়ে শেষ হয়। এরপর নগরীর বর্ণালীর মোড়ে দুপুর ২ ঘটিকায় পথচারীদের মাঝে মানবভোজ বিতরণ করা হয়।

উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামান এঁর দৌহিত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণা, বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগর শাখার সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডাঃসিরাজুম মুবিন সবুজ।

এ সময় আরো উপস্থিত ছিলেন বোয়ালিয়া (পশ্চিম) থানা ছাত্রলীগের সভাপতি মোঃসাফফাত হোসেন রিয়াদ, সাধারণ সম্পাদক মোঃসুমন হোসেন, বোয়ালিয়া (পূর্ব) থানা ছাত্রলীগের সভাপতি মোঃআহসানুল করিম হিমু, সাধারণ সম্পাদক সৈয়দ সাকলাইন ফাইয়াজ(দ্বীপ), রাজপাড়া থানা ছাত্রলীগের সভাপতি মোঃনাবিল হাসান, সাধারণ সম্পাদক সুকান্ত দাস স্বপ্ন, মতিহার থানা ছাত্রলীগের সভাপতি মোঃ নাহিদুল ইসলাম সুমন, সাধারণ সম্পাদক মোঃসৌরভ শেখ, শাহ মখদুম থানা ছাত্রলীগের সভাপতি মোঃআল ওয়াসিউল মামুন, সাধারণ সম্পাদক মোঃগোলাম মোওলা সোহান, রাজশাহী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রাসিক দত্ত, সাধারণ সম্পাদক মোঃআশরাফুল ইসলাম জাফর, সিটি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃতানভীর আহমেদ (সজল) , সাধারণ সম্পাদক মোঃইউসুফ আলী আকাশ, নিউ গভঃ ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃতাহমিদ আহমেদ অনিক,সাধারণ সম্পাদক সাগির আহমেদ সাইফ, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সভাপতি মোঃজিহান, সাধারণ সম্পাদক মোঃরানা হোসেন, আই এইচ টি শাখা ছাত্রলীগের সভাপতি মোঃআল আমিন হোসেন আকাশ, সাধারণ সম্পাদক মোঃওমর ফারুক,শহীদ কামারুজ্জামান কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃমেহেদি হাসান রাজা, সাধারণ সম্পাদক মোঃজাকারিয়া রিয়াল সহ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ ।

এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগর শাখার অন্তর্ভুক্ত ইউনিটগুলোর পক্ষ থেকে নগরীর বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে