শিক্ষার্থীদের সততা শেখাতে সুজানগরে সততা স্টোর উদ্বোধন ও শিক্ষা উপকরণ বিতরণ

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২; সময়: ৯:৪০ pm |
শিক্ষার্থীদের সততা শেখাতে সুজানগরে সততা স্টোর উদ্বোধন ও শিক্ষা উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : বিদ্যালয়ের শিক্ষার্থীদের সততা শেখাতে পাবনার সুজানগরে সততা স্টোর উদ্বোধন ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। বুধবার(১৯ সেপ্টেম্বর) উপজেলার বোনকোলা উচ্চ বিদ্যালয় ও কলেজে দুর্নীতি দমন কমিশন সমম্বিত জেলা কার্যালয়ের সহযোগিতায় এ সততা স্টোর উদ্বোধন করা হয়।

সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক ইশানুর রহমানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন দুর্নীতি দমন কমিশন সমম্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ খায়রুল হক। বিশেষ অতিথির বক্তব্য দেন দুর্নীতি দমন কমিশন সমম্বিত জেলা কার্যালয়ের উপ- সহকারী পরিচালক মুক্তার হোসেন ও ফেরদৌস রায়হান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমান মিয়া,অত্র শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি আব্বাস আলী মল্লিক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ সভাপতি জালাল উদ্দিন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম এ আলিম রিপন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য জাফরুল ইসলাম এবং শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্য আনোয়ার হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন বোনকোলা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ নুরুল হুদা। প্রধান অতিথির বক্তব্যে দুর্নীতি দমন কমিশন সমম্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ খায়রুল হক বলেন, শিক্ষার্থীদের ছোটবেলা থেকে সৎ পথে চলার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে সরকারের এ প্রচেষ্টা। সভাপতির বক্তব্যে সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তরিকুল ইসলাম বলেন, বিদ্যালয়ে স্থাপিত সততা স্টোরে শিক্ষার্থীদের শিক্ষা উপকরণসহ নানা পণ্যে দাম লেখা থাকবে। তবে এখানে কোন বিক্রেতা থাকবে না।

যে যার প্রয়োজনমতো পণ্যটি নিয়ে নিজ দায়িত্বে নির্ধারিত বক্সে দাম দিয়ে যাবে। এসব শিশুই ভবিষ্যতে দেশ ও সমাজের নেতৃত্ব দেবে। এভাবে ছোট থেকে সততার প্রশিক্ষণের মাধ্যমে শিশুরা বড় হয়ে ও সুনাগরিক হয়ে ভবিষ্যতে দুর্নীতিমুক্ত দেশ উপহার দেবে বলে আশা প্রকাশ করেন। পরে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে সততার উপরে রচনা ও কবিতা আবৃত্তিতে বিজয়ীদের মাঝে দুদুকের দেয়া স্কুল ব্যাগ,স্কেল,খাতা, ছাতা ও জ্যামিতি বক্স প্রদান করা হয়।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে