রাবিতে মুক্তিযোদ্ধা কোটার সাক্ষাৎকার ১৮ অক্টোবর শুরু

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২; সময়: ১০:২৫ পূর্বাহ্ণ |
রাবিতে মুক্তিযোদ্ধা কোটার সাক্ষাৎকার ১৮ অক্টোবর শুরু

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের মুক্তিযোদ্ধা কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ১৮-২০ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে। মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনির নির্বাচন কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের মুক্তিযোদ্ধা কোটায় ছাত্র-ছাত্রী ভর্তির সাক্ষাৎকার আগামী ১৮-২০ অক্টোবর সকাল সাড়ে ৯টা বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসি) অনুষ্ঠিত হবে। এবারের সাক্ষাৎকারে ১৭৮৮ জন মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি-নাতনি অংশ নেবে। প্রথম দিন ১৮ অক্টোবর ক্রমিক নং ১- ৫৯৬, দ্বিতীয় দিন ১৯ অক্টোবর ক্রমিক নং ৫৯৭-১১৯২ এবং ২০ অক্টোবর ১১৯৩-১৭৮৮ রোল নম্বরের সাক্ষাতকার নেওয়া হবে।

সাক্ষাৎকারের সময় প্রয়োজনীয় যেসব কাগজপত্র সঙ্গে আনতে হবে :

১. বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের ক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল সনদপত্র অথবা নম্বরপত্রসহ মূল রেজিস্ট্রেশন কার্ড ও রেজিস্ট্রেশন কার্ডের রোল নম্বর সংবলিত ফটোকপি। বীর মুক্তিযোদ্ধা পরিচিতির জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে (mis.molwa.gov.bd) বীর মুক্তিযোদ্ধা তালিকার বিস্তারিত পৃষ্ঠাটি মন্ত্রণালয়ের লোগো ও ওয়েবলিংকসহ ডাউনলোড করে আনতে হবে অথবা বীর মুক্তিযোদ্ধার ডিজিটাল সনদপত্র বা ডিজিটাল স্মার্ট আইডি কার্ড সঙ্গে আনতে হবে।

২. নাতি-নাতনিদের ক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল সনদপত্র অথবা নম্বরপত্রসহ মূল রেজিস্ট্রেশন কার্ড ও রেজিস্ট্রেশন কার্ডের রোল নম্বর সংবলিত ফটোকপি, বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনি পরিচিতির জন্য অবশ্যই সংশ্লিষ্ট এলাকার মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা/জেলা প্রশাসকের সাম্প্রতিক প্রত্যয়নপত্র সঙ্গে আনতে হবে এবং নাতি/নাতনি প্রমাণের জন্য দাদা/দাদি, নানা/নানি ও বাবা/মায়ের জাতীয় পরিচয়পত্র নিয়ে আসার জন্য বলা হচ্ছে।

৩. বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/ নাতি-নাতনি কোটায় সাক্ষাৎকারের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd থেকে পাওয়া যাবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে