নিয়ামতপুরে স্কাউটস বাংলাদেশের ত্রি-বার্ষিক কাউন্সিলের সভা

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২; সময়: ৬:০৫ pm |
নিয়ামতপুরে স্কাউটস বাংলাদেশের ত্রি-বার্ষিক কাউন্সিলের সভা

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে বাংলাদেশ স্কাউটস নিয়ামতপুর উপজেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ অক্টোবর) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ স্কাউটস উপজেলা শাখার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে ফরিদ আহমেদ বলেছেন, ‘জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রম আর অনুশীলনের বিকল্প নেই। স্কাউটিংয়ের শিক্ষা ব্যক্তি, পরিবার ও সামাজিক জীবনে প্রতিফলন করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত হবে। স্কাউটিং একজন শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হাতে কলমে শিক্ষা দেয়। স্কাউটিংকে দেশসেবা ও মানবিক কল্যাণে কাজে লাগাতে হবে।

উপজেলা চেয়ারম্যান বলেন, ‘দেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করা এবং দেশের উন্নয়নকে এগিয়ে নিতে জনগণকে ইতিবাচক, আধুনিক ও বিজ্ঞান মনস্ক দৃষ্টিভঙ্গি নিয়ে উন্নয়ন অগ্রযাত্রায় সামিল হতে হবে। স্কাউটিং কার্যক্রম পারে ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক, প্রগতিশীল, সৃজনশীল হিসেবে গড়ে তুলতে এবং সমাজকে এগিয়ে নিতে।

স্কাউটস বাংলাদেশ নিয়ামতপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও নিয়ামতপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন তোতার সঞ্চালনায় ত্রি- বার্ষিক কাউন্সিলে আন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা স্কাউটস সম্পাদক মোঃ সেকেন্দার আলী, কাব লিডার শরিফুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার শহিদুল আলম, একাডেমীক সুপারভাইজার জাকির হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আজাহার আলী, সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ উপজেলা সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কাব লিডার, উপজেলা সকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও স্কাউটস শিক্ষক ও উপজেলা সকল মাদ্রাসার অধ্যক্ষ, সুপার ও স্কাউটস শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে উপজলার সকল প্রাথমিক, মাধ্যমিক ও মাদরাসার প্রধান শিক্ষক ও স্কাউট শিক্ষকরা কাউন্সিলর হিসেবে প্রস্তাব সমর্থনের মধ্যদিয়ে আগামী তিন বছরের জন্য নতুন কমিটি গঠন করা হয়।

আগামী তিন বছরের জন্য পদাধিকার বলে উপজেলা নির্বাহী অফিসারকে সভাপতি ও আমইল উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক সামসুদ্দিনকে সাধারন সম্পাদক, নিয়ামতপুর আলিম মাদ্রাসার ক্রীড়া শিক্ষক দেলোয়ার হোসেনকে স্কাউটস লিডার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে স্কাউটস কমিশনার এবং নিয়ামতপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন তোতাকে কাব লিডার নির্বাচিত করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে