আরইউজের সম্পাদকের উপরে হামলায় তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাবের নিন্দা

প্রকাশিত: অক্টোবর ২, ২০২২; সময়: ৭:০১ pm |
আরইউজের সম্পাদকের উপরে হামলায় তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাবের নিন্দা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার তানজিমুল হকের উপর হামলার ঘটনা ঘটেছে। রোববার দুপুরে নগরীর টুলটুলি পাড়ায় বায়োহার্বস আয়ুর্বেদিকে মূল ফটকের সামনে এই ঘটনা ঘটে। এমন নেক্কার জনক হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাব।

শনিবার গনমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যে তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মুরাদুল ইসলাম সনেট এমন নেক্কার জনক হামলার তিব্রু প্রতিবাদ জানায়। এধরনের হামলা সাংবাদিকদের প্রতিবাদ করা থেকে বিরত রাখতে পারবে না। সাংবাদিকরা সব সময় অন্যায়ের প্রতিবাদ করবে। দ্রুত অন্যান হামলা কারিদের গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার আহব্বান জানান তিনি। এ ঘটনায় সাংবাদিক নেতার উপর হামলার প্রতিবাদে বায়োহার্বস আয়ুর্বেদিকের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে রাজশাহীতে কর্মরত সাংবাদিকবৃন্দ।

জানা যায়, নগরীর টুলটুলি পাড়ায় ঘনবসতিপূর্ণ এলাকায় ছোট একটি রাস্তার পাশে বায়োহার্বস আয়ুর্বেদিকের কারখানা।প্রতিদিন কোম্পানির ৫/৭ টা গাড়ি রাস্তার উপরে রেখে তারা মালামাল উঠা-নামানোর কাজ করে। এতে করে যাতায়াতের ক্ষেত্রে এলাকাবাসী ভোগান্তিতে পড়েন।

রোববার বেলা ১২ টার দিকে সাংবাদিক তানজিমুল হক সংবাদ সংগ্রহের কাজে বের হওয়ার সময় বায়োহার্বস আয়ুর্বেদিকের মূল ফটকের সামনে তাদের গাড়ি থাকায় আটকে পড়েন তিনি। এ ব্যাপারে প্রতিবাদ জানালে বায়োহার্বস আয়ুর্বেদিকের কর্মকর্তা-কর্মচারীরা সাংবাদিকের ওপর চড়াও হন। মারধরের পাশাপাশি গাড়িও ভাংচুর করে তারা। এসময় দুর্বৃত্তরা সাংবাদিকের গাড়ি ভাংচুর করে। উক্ত ঘটনায় তানজিমুল হক নিজে বাদী হয়ে কাশিয়াডাঙ্গা থানায় ৫ জনের নাম উল্লেখ করে আরও ১২ থেকে ১৪ জনকে অজ্ঞাতনামা করে মামলা দায়ের করেন।

রাজশাহীতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় হারবাল কোম্পানির চার কর্মচারিকে আটক করেছে পুলিশ। দুপুরে মামলার পর পুলিশ গিয়ে ওই কোম্পানি থেকে তাদের গ্রেপ্তার করে।

খবর পেয়ে উক্ত প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় তারা প্রতিষ্ঠানের নানা অনিয়মের অভিযোগে দুই লক্ষ টাকা জরিমানা করেন। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে ছয় মাসের জন্য সিলগালা করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে