নর্থ বেঙ্গল ইউনিভার্সিটির-২০২২ সেশন শিক্ষার্থীদের নবীন বরণ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২; সময়: ২:৪৬ pm |
নর্থ বেঙ্গল ইউনিভার্সিটির-২০২২ সেশন শিক্ষার্থীদের নবীন বরণ

নিজস্ব প্রতিবেদক : নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-তে (এনবিআইইউ) সামার ও ফল-২০২২সেশনের নবীন শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাজশাহী মহানগরীর চৌদ্দপাইস্থ ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাসের কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নারীনেত্রী ও সংগঠক অধ্যাপিকা রাশেদা খালেক তরুণ শিক্ষার্থীদের সুবাসিত ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। তিনি শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি সংস্কৃতি চর্চার ভেতর মানবিক মূল্যবোধে মানুষ হয়ে উঠার পরামর্শ দেন।

অনুষ্ঠানের সভাপতি এনবিআইইউ উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক, কলামিস্ট ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক নবীন শিক্ষার্থীদের দিক-নির্দেশনামূলক বক্তব্যে বলেন, এই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানের আধুনিক ও যুগোপযোগি শিক্ষা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। তাই শিক্ষার্থীদেরকেও চিন্তা-চেতনা, শিষ্টাচার, জ্ঞান অন্বেষণ, স্বনির্ভর এবং সকল ক্ষেত্রে কর্মমুখি ও আধুনিক হয়ে গড়ে উঠার প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, ফোকলোর বিজ্ঞানী প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল,কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের পরিচালক প্রফেসর ড. পি.এম. সফিকুল ইসলাম,পুঠিয়া মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো.ফয়েজুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীরা নিজস্ব ক্যাম্পাসে অধ্যয়ণের সুযোগ পেয়ে তাদের অনুভূতি প্রকাশ করে বলেন, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি একটি আধুনিক ও যুগোপযোগি বিশ্ববিদ্যালয়।

অত্যাধুনিক প্রযুক্তির বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে এই বিশ^বিদ্যালয়ে। মনোমগ্ধকর শিক্ষার পরিবেশ শিক্ষার্থীদের সহজেই ক্লাসের প্রতি আকৃষ্ট করে। স্বল্প খরচে শিক্ষার্থীদের স্বপ্ন-আকাঙ্খা পূরণে উত্তরবঙ্গ তথা সমগ্র দেশে উচ্চশিক্ষা প্রসারে ভূমিকা রাখছে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।বিভিন্ন বিভাগের নবীন শিক্ষার্থী তাদের অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বাংলা বিভাগের শিক্ষক ও ছাত্রকল্যাণ উপদেষ্টা হাসান ঈমাম সুইট এবং ইউনিভার্সিটির আইন বিভাগের কো-অর্ডিনেটর ড. নাসরিন লুবনার সঞ্চালনায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টর, কো-অর্ডিনেটর,শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে