বদলগাছী গোঁবরচাপাহাট মহাবিদ্যালয়ে ছুটিতে অনিয়ম

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২; সময়: ১:১০ pm |
বদলগাছী গোঁবরচাপাহাট মহাবিদ্যালয়ে ছুটিতে অনিয়ম

নিজস্ব প্রতিবেদক : চার দিনের লম্বা ছুটি ভোগ করতে গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) নওগাঁর বদলগাছী উপজেলার গোঁবরচাপাহাট ডিগ্রী কলেজ এক দিনের সংরক্ষিত ছুটি দেওয়া হয়েছে। কলেজের অধ্যক্ষ তাঁর ক্ষমতা বলে একদিনের এই সংরক্ষিত ছুটি দিয়েছেন। তবে কলেজ পরিচালনার কমিটির সভাপতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এই সংরক্ষিত ছুটি দেওয়ার কথা জানেন না।

সংশ্লিষ্টরা বলছেন, কলেজের অধ্যক্ষ পরিচালনা কমিটির সভাপতি ও সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে আলোচনা করে সরকারি ছুটি ব্যতিত সারা বছরের মধ্যে তিন দিনের সংরক্ষিত ছুটি দিতে পারবেন। তবে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটির মধ্যে সংরক্ষিত ছুটি দেওয়া যাবে না। যদি কোনো শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি ছুটি ও দুই দিনের সাপ্তাহিক ছুটির মধ্যে সংরক্ষিত ছুটি দেয় তাহলে এটা অনিয়ম।

গোঁবরচাপাহাটে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে একটি কলেজ, অন্যগুলো গোবরচাপা উচ্চ বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়। বৃহস্পতিবার সকাল এগারোটায় গোবরচাপাহাটে গিয়ে প্রাথমিক বিদ্যালয় ও উচ্চবিদ্যালয় খোলা দেখা গেছে। শুধু গোঁবরচাপা মহাবিদ্যালয় (কলেজ) বন্ধ ছিল।

মুঠোফোন যোগাযোগ করা হলে কলেজের অধ্যক্ষ সৈয়দ মশিউর রহমান বলেন, কলেজের শিক্ষকদের সঙ্গে আলোচনা করে গত বৃহস্পতিবার কলেজ সংরক্ষিত ছুটি দিয়েছি। আমি আমার ক্ষমতা বলে বছরে তিন দিন সংরক্ষিত ছুটি দিতে পারব। বুধবার আখেরি চাহা সোম্বার ছুটি ছিল। এছাড়া শুক্রবার ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটি থাকায় বৃহস্পতিবার সংরক্ষিত ছুটি দেওয়া হয়েছে। এখানে কোনো অনিয়ম হয়নি বলে তিনি দাবি করেছেন তিনি।

কলেজ পরিচালনা কমিটির সভাপতি বদলগাছী উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আলপনা ইয়াসমী বলেন, গোঁবরচাপাহাট মহাবিদ্যালয় বৃহস্পতিবারের সংরক্ষিত ছুটির ব্যাপারে আমাকে জানায়নি। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিষয়টি বলতে পারবেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এটিএম জিল্লুর রহমান বলেন, গোঁবরচাপাহাট কলেজের অধ্যক্ষ সংরক্ষিত ছুটি দেওয়ার ব্যাপারে আমাকে কিছুই জানায়নি। আমি সংরক্ষিত ছুটি দেওয়ার কথা জানি না। সরকারি ছুটির আগে ও পরে সংরক্ষিত ছুটি দেওয়া যাবে না। তাহলে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটি সংরক্ষিত ছুটি হিসেবে গণ্য হবে। চার দিনের সংরক্ষিত ছুটি নেই। সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটি মধ্যে সংরক্ষিত ছুটি দিয়ে অধ্যক্ষ অনিয়ম করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে