জমকালোভাবে বরণ করা হলো মেয়েদের

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২; সময়: ৩:৩৬ pm |
জমকালোভাবে বরণ করা হলো মেয়েদের

পদ্মাটাইমস ডেস্ক : দীর্ঘ ১৯ বছর পর সাফের শিরোপা জিতেছে বাংলাদেশ। ২০০৩ সালে আলফাজ আহমেদদের হাত ধরে লাল-সবুজের দেশ দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন হয়েছিল। তারপর আর শিরোপার দেখা পায় নি বাংলাদেশ। অবশেষে নেপালের কাঠমুন্ডুতে সেই আক্ষেপ ঘুচিয়েছে বাংলার মেয়েরা।

সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতে আজ দুপুর ১ টা ৪০ মিনিটে দেশে অবতরণ করেছে নারী ফুটবলরা। কেক কেটে, মিষ্টিমুখ করিয়ে জমকালোভাবে সাবিনা-সানজিদাদের বরণ করেছে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও বাফুফের কার্যনির্বাহী কমিটির একটি অংশ। এরপর ছাদখোলা বাসে করে বিমানবন্দর থেকে বাফুফে ভবনের উদ্দেশে যাত্রা শুরু করেছে সাফজয়ী কৃতিসন্তানরা।

দেশকে গর্বিত করা যোদ্ধাদের সাদরে বরণ করে নিতে সকাল থেকেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ছিল উপচে পড়া ভিড়। রূপনা চাকমা, মারিয়া মান্ডা, সিরাত জাহান স্বপ্নাদের এক নজর দেখতে সকাল থেকেই অপেক্ষা করছেন সব বয়সের অসংখ্য মানুষ।

হাজারো হতাশার রাত কাটানোর পর ১৯ সেপ্টেম্বর রাতে ফুটবল ভক্তদের সব আক্ষেপ যেন মুছে দিয়েছে বাংলাদেশ নারী জাতীয় ফুটবল দল। গোটা দেশবাসী এখন গর্বিত সাবিনা-সানজিদাদের এই অর্জনে। এবার গোটা বাংলাদেশকে সঙ্গে নিয়ে ট্রফি উল্লাসে মাতবে তারা। বিমানবন্দরে তাদের অপেক্ষায় ছাদখোলা বাস।

সাধারণ মানুষের দাবি ছিল অন্যান্য দেশের চ্যাম্পিয়নদের মতো ছাদখোলা বাস সংবর্ধনা পাক বাংলাদেশের মেয়েরাও। ফুটবলারদের অনেকের সেই স্বপ্ন থাকলেও তেমন কোন দাবি জানাননি তারা। মিডফিল্ডার সানজিদা আক্তার তার ফেসবুক পোস্টে বলেছিলেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে…’

এই স্ট্যাটাস আলোড়ন তোলে সারাদেশে। তখন পর্যন্ত বাসের ব্যবস্থা না হওয়ায় সাধারণ মানুষের তোপের মুখে পড়ে বাফুফে ও ক্রীড়া মন্ত্রণালয়। পরে তড়িঘড়ি করে বিআরটিসির বাস কেটে নারী দলের জন্য ছাদখোলা বাস প্রস্তুত করার নির্দেশ দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সেই বাস এখন পুরোপুরি প্রস্তুত। তাতে লাগানো হয়েছে বিশাল পোস্টার। তাতে ফুটবল হাতে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। বাকি অংশে রয়েছে সাবিনা-সানজিদা-কৃষ্ণাদের ট্রফি ও গোল উদযাপনের চিত্র। এই বাসে দাঁড়িয়েই নগরবাসীর সঙ্গে ট্রফির আনন্দ ভাগাভাগি করবেন তারা।

বাসের প্রাথমিক রুট ঠিক হয়েছে- বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, পিএম অফিস, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে ভবন। সেখানে ফুটবলারদের গ্রহণ করবেন সভাপতি কাজী সালাউদ্দিন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে