সুজানগরে সামাজিক-সম্প্রীতি সমাবেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২; সময়: ৩:২৭ অপরাহ্ণ |
সুজানগরে সামাজিক-সম্প্রীতি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : ধর্মীয় সম্প্রীতি ও সামাজিক সুসংহত করার লক্ষ্যে পাবনার সুজানগরে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (২১ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার রওশন আলীর সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

বিশেষ অতিথির বক্তব্য দেন পৌর মেয়র রেজাউল করিম রেজা, থানার ওসি আব্দুল হাননান ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা.মর্জিনা খাতুন।

অন্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাফিউল ইসলাম, নাজিরগঞ্জ ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, দুলাই ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম শাহজাহান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী সুবোধ কুমার নটো, সুজানগর উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম হাফেজ মো.হাসিবুল ইসলাম প্রমুখ।

সমাবেশে সাতবাড়ীয়া ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, সাগরকান্দি ইউপি চেয়ারম্যান শাহীন চৌধুরী, রাণীনগর ইউপি চেয়ারম্যান জিএম তৌফিকুল আলম পিযুষ, ভাঁয়না ইউপি চেয়ারম্যান আমিন উদ্দিন, আহম্মদপুর ইউপি চেয়ারম্যান কামাল হোসেন মিয়া, হাটখালী ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমেদ, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও মহিলা কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী, সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্রী দিলীপ কুমার, মোহাম্মাদিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মাহতাব উদ্দিন, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন, সুজানগর পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, অন্যান্য বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি,রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী,আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য,সাংবাদিক, ইমাম-পুরোহিতসহ সর্বস্তরের অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন বলেন, একটি মহল গুজব ছড়িয়ে দেশের স্থিতিশীলতা নষ্ট করতে চায়। তারা একেক সময় একেক বিষয় নিয়ে গুজব সৃষ্টি করে। সবাইকে চোখ কান খোলা রেখে সকল প্রকার গুজব থেকে সতর্ক থাকতে হবে দুস্কৃতিকারীরা যাতে মাথাচারা দিতে না পারে এবং বাংলাদেশকে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে হেয় করতে না পারে।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলী বলেন, সামনে দূর্গাপুজাসহ বিভিন্ন কর্মকান্ড রয়েছে। তাই সকল জনপ্রতিনিধি, প্রশাসন,সাংবাদিকসহ সবাইকে সর্তক থাকার আহ্বান জানানোর পাশাপাশি কোন অসঙ্গতি দেখলে প্রশাসনকে অবহিত করার অনুরোধ করেন তিনি ।

সভায় অন্যান্য বক্তরা বলেন, সুজানগর উপজেলায় ধর্মীয় সামাজিক সম্প্রীতি বজায় রয়েছে। এখানে হিন্দু-মুসলমান দীর্ঘদিন ধরে পাশাপাশি বসবাস করে আসছে। মসজিদ-মন্দির মাদ্রাসা পাশাপাশি রয়েছে। এখানে অতীতে কোন ধরণের সম্প্রীতি বিনষ্ট হয়নি। আমরা সতর্ক থাকলে ভবিষ্যতেও কোন সমস্যা হবেনা।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে