সাফ জয়ী স্বপ্না ও সোহাগীর বাড়িতে ভিড়, পরিবারকে মুষ্টিমুখ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২; সময়: ১০:১০ am |
সাফ জয়ী স্বপ্না ও সোহাগীর বাড়িতে ভিড়, পরিবারকে মুষ্টিমুখ

পদ্মাটাইমস ডেস্ক : সাফ নারী ফুটবলে নেপালকে হারিয়ে বাংলাদেশের মেয়েরা চ্যাম্পিয়ন হয়েছে। ইতিহাস গড়া বিজয়ী দলের দুই কৃতি খেলোয়াড় স্বপ্না রাণী ও সোহাগী কিসকু। তারা ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড প্রমিলা ফুটবল একাডেমির সদস্য।

বিজয়ী হওয়ার খবরে মঙ্গলবার তাদের বাড়িতে ভিড় জমিয়ে প্রশংসায় মেতিছিল স্থানীয় লোকজন।

তারা জানান, কুড়ের ঘরে থাকা শ্রমজীবী বাবার ঘামঝরা আদরে বেড়ে উঠা স্বপ্না রাণী ও বর্গাচাষী বাবার সোহাগী কিসকু আজ দেশের সম্পদ।

দরিদ্র স্বপ্না রাণীর বাবা নিরেন চন্দ্র বলেন, “আমার তিন মেয়ে এক ছেলে, সবচেয়ে ছোট হচ্ছে স্বপ্না রাণী। সে আজ জাতীয় দলের খেলোয়াড়। শুধু দারিদ্র্য নয় একসময় আমার পরিবারকে লড়াই করতে হয়েছে ধর্মীয় ও সামাজিক
কুসংস্কারের সঙ্গেও। অনেকেই বলতো মেয়ের হাফপ্যান্ট পরে ফুটবল খেলা ঠিকনয় এবং বিয়ে দেওয়া মুশকিল হয়ে পড়বে। কিন্তু সব উপেক্ষা করে সে প্রতিদিন খেলার মাঠে যেতো।”

“তার খেলার সামগ্রী বুট, জার্সি, ওষুধ এবং মাঠে যাওয়ার জন্য একটি বাইসাইকেল কিনে দিয়েলেন রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড প্রমিলা ফুটবল একাডেমির পরিচালক অধ্যক্ষ তাজুল ইসলাম। সাফ নারী ফুটবলে বাংলাদেশ চ্যাম্পিয়ান হওয়ায় আমার খুব আনন্দ লাগছে।”

সোহাগী কিসকুর বোন ইপিনা কিসকো বলেন, “বাংলাদেশের নারী ফুটবল দল সাফে জয়ী হয়েছে। সেই দলে আমার বোন রয়েছে বিষয়টি গর্বের, সেই সঙ্গে গর্ববোধ করছি ঠাকুরগাঁও জেলাবাসীর জন্য।”

এ প্রসঙ্গে রাঙ্গাটুঙ্গি ইউনাইটেড প্রমিলা ফুটবল একাডেমির পরিচালক অবসরপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম বলেন, “নারী ফুটবল দল চ্যাম্পিয়ান হওয়ার বিষয়টি আমাদের গর্ব করার বিষয়। এজন্য বাংলাদেশ দলকে আমি অভিনন্দন জানাই।
এ বিজয় যেমন গর্বের তেমনি ঠাকুরগাঁওয়ের জন্য একটু বেশি গর্বের। কারণ বিজয়ী দলের দু’জন এই জেলার স্বপ্না ও সোহাগী।”

রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির বলেন, প্রথমত বাংলাদেশ ফুটবল দলকে অভিনন্দন জানাই। সেই সঙ্গে এ উপজেলার দুজন খেলোয়াড় জাতীয় দলের হয়ে খেলায় অংশগ্রহণ করায় তাদের জন্য আমরা গর্বিত। তারা আগামী ৫ আক্টোবর ছুটিতে ঠাকুরগাঁওয়ে আসবে, এলেই তাদের সংবর্ধনা দেওয়া হবে।”

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে