পবার মড়মড়িয়া বাজারে পাউবোর জমি দখল করে দোকানঘর নির্মানের অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২; সময়: ৭:৫৫ pm |
পবার মড়মড়িয়া বাজারে পাউবোর জমি দখল করে দোকানঘর নির্মানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : পানি উন্নয়ন বোর্ড (পাউবো)’র নোটিশকে অগ্রাহ্য করে রাজশাহীর পবার দর্শনপাড়া ইউনিয়নের মড়মড়িয়া বাজারে জমি দখলে নিয়ে দোকানঘর বানানোর অভিযোগ উঠেছে। এতে পিছনের জমির মালিক জুয়েলের দোতলা বাড়ি ও মার্কেট কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছে।

পাউবো’র জমিতে অবৈধভাবে দোকানঘর নির্মাণ করছেন স্থানীয় প্রভাবশালী মোতালেব হোসেন, আবু বক্কর আলী ও মোশররফ হোসেন নামের তিন ব্যক্তি। ফলে ওই স্থানের পাইবো’র বাঁধের জমির একমাত্র ভোগদখলের দাবিদার প্রাপ্য ব্যক্তি পিছনের বাড়ি ও মার্কেটের মালিক মো. জুয়েল নামের এক ব্যক্তি। এ বিষয়ে লিখিত অভিযোগ করে ও পাউবো’র পক্ষ থেকে বারবার নোটিশ দিয়েও দোকানঘর নির্মাণ বন্ধ করা যাচ্ছে না।

সরোজমিন দেখা যায়, পানি উন্নয়ন বোর্ড (পাউবো)’র জমি দখলে নিয়ে ভূক্তভোগি জুয়েলের বাড়ি ও মার্কেটের সামনে নতুন করে প্রভাবশালী মোতালেব হোসেন, আবু বক্কর আলী ও মোশররফ হোসেন নামের তিন ব্যক্তি শ্রমিক দিয়ে দোকানঘর নির্মাণ করছেন। অথচ পাউবো’র ওই জমির একমাত্র সুবিধাভোগি জুয়েলের অভিযোগের প্রেক্ষিতে পাউবো তাদের তিনজনের নির্মাণকৃত দোকান ভেঙ্গে সরিয়ে নিতে বলা হয়েছে।

ভূক্তভোগি জুয়েল জানান, তিনি মড়মড়িয়া বাজারে পাউবো’র জমি সংলগ্ন স্থানে দোতলা বাড়ি ও মার্কেট নির্মাণ করেছেন। কিন্তু তার বাড়ি ও মার্কেটের সামনে পাউবোর জমি দখল করে মাতালেব হোসেন, আবু বক্কর আলী ও মোশররফ হোসেন নামের তিন ব্যক্তি দোকানঘর নির্মাণ করেছেন। এতে তার জমি ও বাড়ি-মার্কেট অবরুদ্ধ হয়ে পড়েছে। কোন দোকানদার তার দোকানঘর ভাড়া নিচ্ছেন না। তাই অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে তিনি পাউবোতে লিখিত অভিযোগ করেন। পাউবো’র পক্ষ থেকে বারবার তাদের দোকানঘর ভেঙ্গে সরিয়ে নিতে নিদের্শ দিলেও তা সরিয়ে নিচ্ছে না। শেষে চলতি বছরের গত ৪ আগস্ট পাউবোর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রিফাত করিম স্বাক্ষরিত আবারো উচ্ছেদ নোটিশ পাঠানো হয়। কিন্তু এবারো পাউবো’র উচ্ছেদ নোটিশকে উপেক্ষা করে অবৈধ দোকানঘর নির্মাণ করে যাচ্ছেন ওই তিন ব্যক্তি।

এ ব্যাপারে পবা উপজেলা কমিশনার ভূমি অভিজিত সরকারকে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিফ করেননি। তবে কর্ণহার থানা অফিসার্স ইনচার্জ ইসমাইল হোসেন বলেন, জমি-জমা বিষয় আমাদের এখতিয়ার বহির্ভূত। ভূমি অফিস আমাদের নির্দেশ দিলে অবশ্যই পদক্ষেপ নিবো।

 

 

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে