নাটোরে জেলা পরিষদ সদস্য প্রার্থীর বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২; সময়: ৮:৪৮ pm |
নাটোরে জেলা পরিষদ সদস্য প্রার্থীর বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, নাটোর : আসন্ন নাটোর জেলা পরিষদের ৩নং ওয়ার্ডের (বড়াইগ্রাম) সাধারণ সদস্য প্রার্থী আবুল কালামের নামে তথ্য গোপনের অভিযোগ উঠেছে। প্রতিদ্বন্দ্বি প্রার্থী ইয়াছিন আলী সরকার আপিলকারী কর্তৃপক্ষ রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার এবং নাটোর জেলা রিটানির্ং অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন। সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, নাটোর জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ডের (বড়াইগ্রাম) সাধারণ সদস্য প্রার্থী আবুল কালামের নামে টিসিবি ডিলারের লাইসেন্স রয়েছে। যার ব্যবসা প্রতিষ্ঠানের নাম মেসার্স জোয়ার্দ্দার ট্রেডার্স। টিসিবি পন্য বিক্রির তার এলাকা নাটোরের বাড়াইগ্রাম উপজেলার লক্ষীকোল বাজার।

আবুল কালাম ডিলারসীপ সালেন্ডার না করে এবং তার হলফ নামায় এ বিষয়ে কোন তথ্য না দিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। একই সাথে রোববার যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক শামীম আহমেদ। কিন্তু জেলা পরিষদ নির্বাচনী বিধি মোতাবেক টিসিবি ডিলারসীপ সালেন্ডার না করলে তার মনোনয়নপত্র বাতিল হওয়ার কথা। সোমবারও তিনি টিসিবির পন্য বিক্রি করেছেন।

অভিযোগকারী ইয়াছিন আলী সরকার বলেন, আমি রোববার দুপুর ১২টায় বিষয়টি জেনে ডিসি মহোদয়কে অবহিত করে প্রতিকার পাইনি। তাই রাজশাহী বিভাগীয় কার্যালয়ে আপিল করেছি। এখানে ন্যায় বিচার পাবো আশা করছি।

আবুল কালাম বলেন, প্রার্থী হতে হলে টিসিবির ডিলার থাকা যাবে না এমনটা আমার জানা নাই। আর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে লিখিত বা মৌখিক কোন নির্দেশনাও দেয়নি। তথাপি নিয়ম না থাকলে আমি অবশ্যই টিসিবি ডিলারসীপ সালেন্ডার করবো।

তিনি আরও বলেন, এটা তথ্য গোপন নয়, জানা না থাকায় এমনটা হয়েছে।

নাটোর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার শামীম আহমেদ বলেন, বিষয়টি আমার জানা ছিল না। আবার যাচাই-বাছাই চলাকালেও কেউ অভিযোগ করেনি। বৈধ তালিকা ঘোষণা করার পরে একজন জানিয়েছেন। তখন আর আমার কিছু করার ছিল না। এখন আপিলকারী কর্তৃপক্ষ পরবর্তী সিদ্ধান্ত নিবেন।

রাজশাহীর অতিরিক্তি বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা বলেন, মনোনয়নপত্রে তথ্য গোপনের একটি অভিযোগ পেয়েছি। বিধি মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে