ইবির সিএসই বিভাগে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২; সময়: ৬:৩৭ অপরাহ্ণ |
ইবির সিএসই বিভাগে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কম্পিউটার সাইন্স এ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ রবিউল হক এর সভাপতিত্বে ও উক্ত বিভাগের শিক্ষার্থী তানজিম সুলতানা মিমি এবং শামীম হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. তানজিমা পারভীন।

অনুষ্ঠানে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ রবিউল হক বলেন, বর্তমান যুগ হচ্ছে টেকনোলজির যুগ। এ যুগে নেতৃত্ব দেওয়ার প্রবেশ পথে আমরা অবস্থান করছি। সিএসই বিভাগ হলো বিশ্ববিদ্যালয়ের একটি রিসার্চ সেন্টার। এটিকে রিসার্চের কেন্দ্র বিন্দু হিসেবে গড়ে তোলা আমাদের প্রত্যাশা এবং নবীনরা তাদের প্রচেষ্টা দিয়ে এই প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাবে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, নবীনদের বরণ ঠিক আছে কিন্তু প্রবীণদের বিদায়তো হয় না। বিদায় শব্দটার সাথে একমত পোষণ না করে আমি বলতে চাই, আসলে আপনাদের বিদায় দিচ্ছি না আপনাদেরকে সামনের দিকে এগিয়ে দিচ্ছি। এই অঙ্গন ছেড়ে বহিরাঙ্গনে প্রবেশ করবেন। নিজের যোগ্যটাকে ফুটিয়ে তুলবেন। নিজ বিভাগকে সামনে তুলে ধরবেন।

আপনাদের জন্য এই বিভাগের শিক্ষক, কর্মচারী কর্মকর্তারা যে শ্রম দিয়েছেন শুধু তাদের মর্যাদাটা রাখবেন। আপনাদের ভাবতে হবে নিজের দেশের কথা, পৃথিবীর কথা, সমগ্র মানুষের কল্যানের কথা। আগামীতে যে পৃথিবী আসবে ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন হবে তখন প্রযুক্তি যতই সমৃদ্ধ হোক তার নিয়ন্ত্রণ থাকবে আপনাদের কাছে। নিজেকে নিয়ন্ত্রকের সিটে বসে গাড়ি তথা সমাজ, দেশ,গোটা মানবজাতিকে এগিয়ে নিয়ে যাবেন সেখানে অন্যরা যেনো বলতে পারে তারা ইসলমী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে