রাজশাহীতে ডিজিটাল সার্ভিস ‘সকল সেবা’র আনুষ্ঠানিক পথযাত্রা শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২; সময়: ৬:৫৯ pm |
রাজশাহীতে ডিজিটাল সার্ভিস ‘সকল সেবা’র আনুষ্ঠানিক পথযাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে ডিজিটাল সার্ভিস বিষয়ক ব্যাবসায়িক প্রতিষ্ঠান “সকল সেবা” এর উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকাল ৫ টার নগরীর একটি রেস্তোরায় এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকল সেবার চেয়ারম্যান ও সিইও জনাব ইঞ্জি. আরিফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী তানজানিয়া সরকারের সাবেক সম্মানীয় রাষ্ট্রদূত ও বর্তমানে স্বল্প উন্নত দেশের উন্নয়ন বিশেষজ্ঞ ড. ইঞ্জি. রফিকুল ইসলাম।

তিনি বলেন, বর্তমানে ডিজিটাল প্রযুক্তির যুগে ইন্টারনেটের ছোঁয়ায় অনেক দেশ এগিয়ে গেছে। সেই সাথে বাংলাদেশেও ডিজিটাল প্রযুক্তি ও ইন্টারনেটের ব্যবহারে উন্নয়নের ছোয়া লেগেছে। সরকারের বিশেষ সদিচ্ছা আছে ডিজিটাল সেবা সকল ক্ষেত্রে সম্প্রসারন করার। তবে জনগন যদি এর সাথে সম্পৃক্ত না হয়, তবে এর প্রকৃত সুফল পাওয়া যাবে না। সেই জন্য সকলকে এই ডিজিটাল সেবার সাথে একাত্ব হ্তে হবে এবং এটাকে গ্রহন করে নিতে হবে দেশ ও নিজের উন্নয়নের জন্য।

তিনি উদ্যোক্তাদের উল্লেখ করে বলেন, জনগনকে সম্পৃক্ত করার এই প্রচেষ্টায় বাংলাদেশের দ্রুত উন্নয়ন এবং অল্প সময়ে অনেক বেশি সেবা প্রদান করার লক্ষ্যে রাজশাহীতে সকল সেবার মত অনলাইন ভিত্তিক সেবাদাতা প্রতিষ্ঠান শুরু করতে দেখে আমি অত্যন্ত আনন্দিত এবং অভিভূত।

অনুষ্ঠানের শুরুতেই সভাপতি প্রজেক্টরের মাধ্যমে sokolsheba.xyz ওয়েবসাইটটি সকলের নিকট পরিচিত করিয়ে দেন এবং ওয়েব সাইট থেকে সবাই কিভাবে সেবা গ্রহণ করতে পারবে তার দিক নির্দেশনা দেন। এরপর উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠানটির শুভ উদ্বোধন ঘোষণা করেন রাজশাহী চেম্বার অব কমার্স এর সাবেক পরিচালক জনাব ইঞ্জি. জিয়া উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নিরাপদ সড়ক চাই, রাজশাহী জেলা শাখার সভাপতি এ্যাড. তৌফিক আহসান টিটু, রাজশাহী সার্ভে ইন্সটিটিউট এর সাবেক অধ্যক্ষ জনাব ইঞ্জি. মাহমুদ হোসেন, রাজশাহী ওয়াসার নির্বাহী প্রকৌশলী জনাব ইঞ্জি. রেজাউল হুদা কোকো এবং পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী জনাব ইঞ্জি. ময়েজ উদ্দিন। বক্তব্যে তারা সকলেই বিভিন্ন ধরনের দিক নির্দেশনা ও পরামর্শ দিয়ে সকল সেবার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির পরিচালক ইঞ্জি. আতিকুল হক মন্ডল, ইঞ্জি. খাইরুল আলম, ইঞ্জি. আকিদ আহমেদ, সুধীজন, গ্রাহক ও সার্ভিস প্রোভাইডারগণ এবং সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে