রাজশাহীর কোন ওয়ার্ডে কে কে মনোনয়নপত্র দাখিল করলেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২; সময়: ১০:৩২ অপরাহ্ণ |
রাজশাহীর কোন ওয়ার্ডে কে কে মনোনয়নপত্র দাখিল করলেন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্প্রতিবার। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সমর্থকদের সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করছেন প্রার্থীরা।

নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চার প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও নয়টি সাধারণ সদস্য পদে ৩৯ জন ও তিনটি সংরক্ষিত নারী সদস্য পদে ১৮ জন। জেলা নির্বাচন কার্যালয় থেকে মোট ৭৬ জন সম্ভাব্য প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তবে জমা দিয়েছেন ৬১ জন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, পবা উপজেলার বড়গাছি এলাকার এক সময়ের ছাত্রলীগ নেতা আফজাল হোসেন, নগরীর কাদিরগঞ্জ এলাকার বীর মুক্তিযোদ্ধা ও এক সময়ের আওয়ামী লীগ নেতা আনোয়ার ইকবাল এবং গোদাগাড়ীর সাবেক ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আক্তারুজ্জামান আক্তার।

সংরক্ষিত ১নং মহিলা ওয়ার্ডে (গোদাগাড়ী, তানোর, পবা, সিটি কর্পোরেশন) মনোনয়নপত্র জমা দিয়েছেন চারজন। এরা হলেন, কৃষ্ণা দেবী, সাইদা ইয়াসমিন, রিতা বিবি ও শিউলী রানাী সাহা।

সংরক্ষিত ২নং ওয়ার্ডে (মোহনপুর, বাগমারা, দুর্গাপুর) সাতজন। এরা হলেন, পারভিন বিবি, সুলতানা পারভীন, ফিরোজা খাতুন, রাবিয়া খাতুন, লালবানু, নারগীস বিবি ও নাছিমা বেগম।

সংরক্ষিতি ৩ নং ওয়ার্ডে (পুঠিয়া, চারঘাট, বাঘা) সাতজন। এরা হলেন, ফারজানা ইয়াসমিন সাথী, ময়না খাতুন, সাজেদা বেগম. মুনজুরা বেগম, জয় জয়ন্তী সরকার, মর্জিনা বেগম ও লিপি খাতুন।

সাধারণ সদস্যের ১নং ওয়ার্ডে (গোদাগাড়ী) ৩ জন। এরা হলেন, বদিউজ্জামান, আব্দুর রশিদ ও শামসুজ্জোহা। ২নং ওয়ার্ডে (তানোর) ৫ জন। এরা হলেন, শরিফুল ইসলাম, উজ্জল হোসেন, গোলাম মোস্তফা, মাইনুল ইসলাম ও মৃদুল কুমার ঘোষ।

৩নং ওয়ার্ডে (পবা-সিটি) ৫ জন। এরা হলেন, তফিকুল ইসলাম, এমদাদুল হক, হাফিজুল রহমান, নফিকুল ইসলাম ও মাহাবুব আলম খান। ৪নং ওয়ার্ডে (মোহনপুর) একজন। তিনি হলেন, দীলিপ কুমার সরকার। সব কিছু ঠিক থাকলে তিনি বিনা প্রতিদন্দিতায় সদস্য নির্বাচিত হবেন।

অপরদিকে, ৫নং ওয়ার্ড (দুর্গাপুর) ৬জন। এরা হলেন, আব্দুস সালাম, আবুল কালাম আজাদ, শাহাদত হোসেন, মোহাম্মদ গোলাপ হোসেন, শরিফুল ইসলাম ও রেজাইল করিম।

৬নং ওয়ার্ড (বাগমারা) ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন, আবু জাফর মাস্টার, আব্দুর রশিদ, মাহমুদুর রহমান, বাবুল হোসেন ও শিরিনা পারভীন। ৭নং ওয়ার্ড (পুঠিয়া) ৫ জন। এরা হলেন, শরিফুল ইসলাম টিপু, ফজলে রাব্বি মুরাদ, মোহাম্মদ মাইনুল ইসলাম, আব্দুল আজিজ ও আসাদুজ্জামান মাসুদ।

৮নং ওয়ার্ড (চারঘাট) ৩ জন। এরা হলেন, আলহাজ্ব শফিউল আলম, জনাব আলী ও সাকের আলী। ৯নং ওয়ার্ড (বাঘা) ৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন, আফতাব হোসেন, আব্দুস ছালাম, আঃ মতিন, শাহীন আলম, হাফিজুর রহমান ও মহিদুল ইসলাম।

জেলা পরিষদ নির্বাচনের সহকারি রিটানিং অফিসার শহিদুল ইসলাম জানান, বিকেল ৩টার মধ্যে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের ভোটার সংখ্যা ১১৮৫ জন। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য, পৌরসভার মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর এবং সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলররা জেলা পরিষদ নির্বাচনের ভোটার। তাদের ভোটে রাজশাহীতে একজন চেয়ারম্যান ও ১২ জন সদস্য নির্বাচিত হবেন। এর মধ্যে তিনজন সংরক্ষিত মহিলা সদস্য।

তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। ১৮ সেপ্টেম্বর বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। ২৬ তারিখ প্রতিক বরাদ্ধ দেয়া হবে। প্রতিক বরাদ্দের পর থেকে সকল প্রার্থী নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী প্রচার প্রচারনা করতে পারবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে