বাগমারায় এসএসসি ও সমমানের পরীক্ষা প্রথম দিনে অনুপস্থিত ১৮৭

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২; সময়: ৯:০০ অপরাহ্ণ |
বাগমারায় এসএসসি ও সমমানের পরীক্ষা প্রথম দিনে অনুপস্থিত ১৮৭

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহীর বাগমারায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে বৃহস্পতিবার শুরু হয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা। চলতি বছর উপজেলায় রাজশাহী শিক্ষা বোর্ডের অধিনে এসএসসির ৬টি কেন্দ্র, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল ৩টি ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনাল ৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

প্রথম দিনের পরীক্ষায় উপজেলায় তিনটি শিক্ষা বোর্ডের অধীনে ১২টি কেন্দ্রে ৫ হাজার ৫৫২ জন পরীক্ষার্থী থাকলেও উপস্থিত হয়েছেন ৫ হাজার ৩৬৫ জন পরীক্ষার্থী। এর মধ্যে অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ১৮৭ জন।

চলতি বছর রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে ভবানীগঞ্জ সরকারী বালক বিদ্যাল, হাট গাঙ্গোপাড়া উচ্চ বিদ্যালয়, মচমইল মহুমুখী উচ্চ বিদ্যালয়, সাকোঁয়া উচ্চ বিদ্যালয়, তাহেরপুর উচ্চ বিদ্যালয় এবং তাহেরপুর রিভারভিউ বালিকা বিদ্যালয়।

এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনাল পরীক্ষা হচ্ছে ভবানীগঞ্জ কারিগরি ও ব্যাবস্থাপনা কলেজ ও ভেন্যু চাঁনপাড়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় এবং হাটগাঙ্গোপাড়া বিএম কলেজ। মাদ্রাসা শিক্ষা বোর্ডের ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসা, বাড়িগ্রাম দাখিল মাদ্রাসা এবং তাহেরপুর ফাজিল মাদ্রাসা।

মচমইল মহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব জবান আলী বলেন, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আমাদের কেন্দ্র মাত্র ৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসার কেন্দ্র সচিব নুরুল ইসলাম বলেন, উপজেলা সদরে আমাদের কেন্দ্র হওয়ায় শান্তিপূর্ণ ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব আতাউর রহমান শিবলী বলেন, নকল মুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কেউ অবৈধ ভাবে পরীক্ষা দেয়ার চেষ্টা করলে ছাড় দেয়া হবে না।

পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কেন্দ্রের ২০০ গজ দূরুত্ব পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা সম্পন্ন হয়েছে। এদিকে পরীক্ষার প্রথম দিনে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম এবং সহকারী কমিশনার (ভূমি) মাহমাদুল হাসান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম বলেন, প্রতি পরীক্ষায় কেন্দ্র গুলোতে একজন করে ট্যাগ অফিসার দায়িত্ব পালন করবেন। পরীক্ষা চলাকালীন সময়ে তারা সর্বদায় কেন্দ্রের সার্বিক বিষয়ে নজর রাখবেন। তবে প্রথম দিনে শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে