রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করলেন ৬১ জন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২; সময়: ৮:৫৮ অপরাহ্ণ |
রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করলেন ৬১ জন

নিজস্ব প্রতিবেদক : জেলা পরিষদ নির্বাচনের গতকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে তাদের লোকজনকে সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করছেন প্রার্থীরা। নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চার প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

শেষ দিনে পর্যন্ত সদস্য পদে ৫৭ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে নয়টি সাধারণ সদস্য পদে ৩৯ জন ও তিনটি সংরক্ষিত নারী সদস্য পদে ১৮ জন। জেলা নির্বাচন কার্যালয় থেকে মোট ৭১ জন সম্ভাব্য প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, পবা উপজেলার বড়গাছি এলাকার আফজাল হোসেন, নগরীর কাদিরগঞ্জ এলাকার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল ও গোদাগাড়ীর সাবেক ইউপি চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আক্তারুজ্জামান আক্তার।

জেলা পরিষদের ৩নং আসনে (পবা-সিটি) সাধারণ সদস্য পদে বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিল করেন পবা উপজেলা যুবলীগের সভাপতি এমদাদুল হক। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, সদস্য মুক্তার হোসেন, মহানগর ছাত্রলীগ সাবেক নেতা ও রাজশাহী পরিবেশ রক্ষা কমিটির সভাপতি আবু রায়হান মাসুদ, নওহাটা পৌর কাউন্সিলর হাবিুর রহমান, পবা উপজেলা ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু, বড়গাছী ইউনিয়ন পরিষদ সদস্য ও প্যানেল চেয়ারম্যান মনসুর রহমান, সদস্য জিয়াউর হক, মোশাররফ হোসেন, শফিকুল ইসলাম, ইব্রাহিম হোসেন, হেলাল উদ্দিন, আব্দুর রাজ্জাক, রফিকুল ইসলাম রকি, মনিরা বেগম, দুলালী বেগম ও মনিরা বেগম।

এছাড়াও উপস্থিত ছিলেন হরিয়ান ইউপি’র সদস্য জাহাঙ্গীর আলম, পারিলা ইউপি’র সদস্য নুর ইসলাম, হরিপুর ইউপি’র সদস্য সাইদুর রহমান বাদল, হড়গ্রাম ইউপি’র সদস্য মোহাম্মদ আলী, বড়গাছী আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আব্দুল গাফ্ফার, সাধারণ সম্পাদক আজাহার আলী তালুকদার, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ, শহিদুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ।

জেলা পরিষদ নির্বাচনের সহকারি রিটানিং অফিসার শহিদুল ইসলাম জানান, গতকাল বিকেল ৩টার মধ্যে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের ভোটার সংখ্যা ১১৮৫ জন। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য, পৌরসভার মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর এবং সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলররা জেলা পরিষদ নির্বাচনের ভোটার। তাদের ভোটে রাজশাহীতে একজন চেয়ারম্যান ও ১২ জন সদস্য নির্বাচিত হবেন। এর মধ্যে তিনজন সংরক্ষিত মহিলা সদস্য।

তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। ১৮ সেপ্টেম্বর বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে