মোহনপুরে এসিডির শিশু বিবাহ প্রতিরোধে অংশীজন সংলাপ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২; সময়: ৮:৩২ অপরাহ্ণ |
মোহনপুরে এসিডির শিশু বিবাহ প্রতিরোধে অংশীজন সংলাপ

নিজস্ব প্রতিবেদক : এসিডির শিশু বিবাহ প্রতিরোধে অংশীজন সংলাপ অনুষ্ঠিত হয়েছে। (১৪ সেপ্টেম্বর ২০২২) এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডির আয়োজনে এবং ইউনিসেফের সহযোগিতায় রাজশাহী জেলার মোহনপুর উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়ন পরিষদ হলরুমে বিকেল ৩টায় শিশুবিবাহ রোধে এক অংশীজন সংলাপের আয়োজন করা হয়।

ঘাসিগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আজহারুল ইসলাম এর সভাপতিত্বে এসিডি নির্বাহী পরিচালক সালীমা সারোয়ার শুভেচ্ছা বক্তব্যে শিশু বিবাহ রোধে একটি সমন্বিত কর্মপরিকল্পনা ও সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। এসিডি প্রোগ্রাম ম্যানেজার মনিরুল ইসলাম পায়েল কার্যক্রমের গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন।

অংশীজন সংলাপে ইউনিসেফ’র চিফ অফ এসবিসি ব্রিগিথ জব জনসন, এসবিসি স্পেশালিস্ট তানিয়া সুলতানা, এসবিসি অফিসার মনজুর আহম্মেদ, মোহনপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজিদা রহমান রিক্তা, মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মো. রাশেদুল ইসলাম, এসিডি ডিরেক্টর প্রোগ্রাম শারমিন সুবরীনা, নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, কাজী, ইমাম, অভিভাবক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইউনিসেফ’র চিফ অফ এসবিসি ব্রিগিথ জব জনসন বলেন, শিশু বিবাহ প্রতিরোধে আমাদের মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। একটি ইতিবাচক মানসিলতা পোষণের মাধ্যমে একদিকে যেমন শিশুর জন্য উন্নত ভবিষ্যত বিনির্মাণ করা সম্ভব, অন্যদিকে শিশু বিবাহ বন্ধেও কার্যকর ভূমিকা রাখবে।

উপস্থিত অংশগ্রহণকারী ইউনিসেফ প্রতিনিধিদের জানান, এ্যাসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্ট-এসিডি শিশু, কিশোর-কিশোরী ও নারীর অবস্থা ও অবস্থানের ইতিবাচক পরিবর্তনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে।

শিশু বিবাহ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখার জন্য সকলের নিজ নিজ অবস্থান থেকে গুরুত্বপূর্ণ অবদান রাখার আহবান জানান অংশীজন সংলাপে। সংলাপে অংশগ্রহণকারীরা জানান, শিশুবিবাহ একটি সামাজিক ব্যাধি, সরকারও এটিকে নিরসনের লক্ষ্যে অগ্রাধিকারভিত্তিক কার্যক্রম বাস্তবায়নে ভূমিকা রাখছে। সরকারের পাশাপাম উন্নয়ন সহযোগীর ভূমিকায় ব্যাধি দূরীকরণে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে