ছিঁচকে চোর থেকে ভয়ংকর হয়ে উঠে বাঘার বাবু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২; সময়: ৮:৫৮ অপরাহ্ণ |
ছিঁচকে চোর থেকে ভয়ংকর হয়ে উঠে বাঘার বাবু

নিজস্ব প্রতিবেদক, বাঘা : ছিঁচকে চোর ধীরে ধীরে হয়ে উঠে আন্তঃজেলা চোর-ডাকাত দলের সক্রিয় সদস্য। জড়িয়ে পড়ে খুনসহ বিভিন্ন অপরাধ কর্মকান্ডে। ঘরের হাঁড়ি-পাতিল, টাকা পয়সাসহ নানান ধরনের জিনিসপত্র চুরির অভ্যাস থেকেই পরর্তীতে ভয়ংকর হয়ে উঠে বাবুল ইসলাম ওরফে বাবু (৩৫)।

২০০৭ সালে রাজশাহীর বাঘা থানায় ও ২০১৪ সালে পাবনার ঈশ্বরদী থানায় হত্যা মামলাসহ তার বিরুদ্ধে বাঘাসহ, চারঘাট, পুঠিয়া, গোদাগাড়ী ও নাটোর সদর থানা মিলে সর্বমোট ১৯টি মামলা হয়েছে। এর মধ্যে দু’টি হত্যা মামলা ছাড়াও চুরি, ডাকাতি, ডাকাতির চেষ্টা, দস্যুতা, জালিয়াতি, পুলিশ আক্রান্ত, ছিনতাই ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে দায়ের করা ।

শুক্রবার ( ৯ সেপ্টেম্বর) রাতে পুলিশের হাতে গ্রেপ্তারের পর বেরিয়ে আসে বাবুর ভয়ংকর হয়ে উঠার এসব গল্প।
সর্ব প্রথম ২০০৫ সালে বাঘা ও চারঘাট থানায় চুরি ও মারামারি মামলা দায়ের করা হয় বাবুল ইসলাম ওরফে বাবুর বিরুদ্ধে। সর্বশেষ শুক্রবার ( ৯ সেপ্টেম্বর) রাতে বাঘা পৌর এলাকার ছাতারী এলাকা থেকে বাবুল ইসলাম ওরফে বাবু প্রামানিককে গ্রেপ্তার করে পৃথক দ’টি মামলা দায়ের করা হয়।

গ্রেপ্তারের সময় তার হেফাজতে থাকা ৩৫.১৫ গ্রাম হেরোইন, কাঠের বাট যুক্ত দেশীয় তৈরী ৩ টি হাসুয়া, এবং প্লাষ্টিকের বাট যুক্ত স্টীলের তৈরি ১ টি ধারালো ছুরি উদ্ধার করে পুলিশ। বাবুল ইসলাম ওরফে বাবু প্রামানিক রাজশাহীর বাঘা পৌরসভার কলিগ্রামের ক্লিলিকের মোড় নামে পরিচিত এলকার বাসিন্দা রনজিত আলীর ছেলে।

জানা যায়, ১৫ বছর বয়সে মূলত কৃষি কাজ করতেন বাবু প্রামানিক। তবে বাড়তি কিছু উপার্জনের জন্য এলাকার মানুষের ঘরের জিনিসপত্র চুরি করা শুরু করে। এনিয়ে গ্রামে শালিশও হয়েছে। পরে বিভিন্ন অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ে। এলাকায় মাদক সম্রাট হিসাবে তার পরিচিতি রয়েছে তার।

পুলিশ জানায়, বিভিন্ন সময়ে দায়ের করা মামলায় এর আগেও বাবুল ইসলাম ওরফে বাবুকে গ্রেপ্তার করা হয়েছিল। একটি মামলায় সাজা ও অন্য মামলার গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে ৪বছর আত্নগোপনে থাকার পর ২০১৭ সালে গ্রেপ্তার করা হয়েছিল। সাজা খেটে বের হয়ে আসে। অন্য মামলায় জামিনে মুক্ত হয়ে অপরাধ কর্মকান্ডে জড়িয়ে পড়ায় তার বিরুদ্ধে ২০২১ সালে চুরি ও মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে দুটি মামলা দায়ের করা হয়।

ওসি থানার সাজ্জাদ হোসেন বলেন, সর্বশেষ শুক্রবার ( ৯ সেপ্টেম্বর) রাতে বাবুল ইসলাম ওরফে বাবুকে বাঘা পৌর এলাকার ছাতারী এলাকা থেকে গ্রেপ্তারের পর তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অস্ত্র আইনে পৃথক ২টি মামলা রজ্জু করা হয়েছে। শনিবার (১০/০৯/২০২২) বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে