রাজশাহীর চেয়ারম্যান প্রার্থী হতে ৫ জনের মনোনয়ন সংগ্রহ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২; সময়: ৫:০১ অপরাহ্ণ |
রাজশাহীর চেয়ারম্যান প্রার্থী হতে ৫ জনের মনোনয়ন সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আরও দুইজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মঙ্গলবার নির্বাচন কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ নিয়ে চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে আফজাল হোসেন নামে একজন চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়াও সদস্য পদে ৬৫ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে নয়টি সাধারণ সদস্য পদে ৪৬ জন ও তিনটি সংরক্ষিত নারী সদস্য পদে ১৯ জন। মঙ্গলবার পর্যন্ত জেলা নির্বাচন কার্যালয় থেকে মোট ৭০ জন সম্ভাব্য প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেন।

চেয়ারম্যান পদে প্রার্থী হতে যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও আওয়ামী লীগের প্রবীন নেতা মোহাম্মদ আলী সরকার এবং পবা উপজেলার বড়গাছি এলাকার আফজাল হোসেন, নগরীর কাদিরগঞ্জ এলাকার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল ও গোদাগাড়ীর সাবেক ইউপি চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আক্তারুজ্জামান আক্তার। আনোয়ার ইকবাল ও আক্তারুজ্জামান আক্তার মঙ্গলবার মনোনয়নপত্র সংগ্রহ করেন।

জেলা পরিষদ নির্বাচনের সহকারি রিটানিং অফিসার শহিদুল ইসলাম জানান, মঙ্গলবার বিকেল ৩টা পর্যন্ত চেয়ারম্যান পদে ৫ জন, নয়টি সাধারণ সদস্য পদে ৪৬ জন এবং তিনটি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৯ জন সর্বমোট ৭০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর বিকেল ৩টার মধ্যে তাদের মনোনয়নপত্র দাখিল করতে হবে।

তিনি জানান, মনোনয়নপত্র সংগ্রহকারিদের মধ্যে সংরক্ষিত মহিলা সদস্যের ১ নং ওয়ার্ডে (গোদাগাড়ী, তানোর, পবা, সিটি করপোরেশন) চারজন, ২ নং ওয়ার্ডে (মোহনপুর, বাগমারা, দুর্গাপুর) সাতজন এবং ৩ নং ওয়ার্ডে (পুঠিয়া, চারঘাট, বাঘা) আটজন।

অপরদিকে, সাধারণ সদস্যের ১নং ওয়ার্ডে (গোদাগাড়ী) তিনজন, ২নং ওয়ার্ডে (তানোর) ছয়জন, ৩নং ওয়ার্ডে (পবা-সিটি) পাঁচজন, ৪নং ওয়ার্ডে (মোহনপুর) তিনজন, ৫নং ওয়ার্ড (দুর্গাপুর) আটজন, ৬নং ওয়ার্ড (বাগমারা) ছয়জন, ৭নং ওয়ার্ড (পুঠিয়া) পাঁচজন, ৮নং ওয়ার্ড (চারঘাট) চারজন ও ৯নং ওয়ার্ড (বাঘা) ছয়জন।

শহিদুল ইসলাম জানান, রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের ভোটার সংখ্যা ১১৮৫ জন। উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য, পৌরসভার মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর এবং সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলররা জেলা পরিষদ নির্বাচনের ভোটার। তাদের ভোটে রাজশাহীতে একজন চেয়ারম্যান ও ১২ জন সদস্য নির্বাচিত হবেন। এর মধ্যে তিনজন সংরক্ষিত মহিলা সদস্য।

তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। ১৮ সেপ্টেম্বর বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে