রাজশাহী ছাত্রলীগের শীর্ষ পদে ছাত্রদল নেতা, কমিটি-ছবি ভাইরাল

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২; সময়: ১১:৪২ অপরাহ্ণ |
রাজশাহী ছাত্রলীগের শীর্ষ পদে ছাত্রদল নেতা, কমিটি-ছবি ভাইরাল

নিজস্ব প্রতিবেদক : ছাত্রদলের রাজশাহী কলেজ মুসলিম ছাত্রবাস শাখার যুগ্ম আহবায়ক ছিলেন সাকিবুল ইসলাম রানা। বর্তমানে তিনি ছাত্রলীগের রাজশাহী জেলা শাখার সভাপতি। মাত্র দেড় বছরের ব্যবধানে ছাত্রদল নেতা থেকে বাগিয়ে নিয়েছেন ক্ষমতাশীন দলের ছাত্র সংগঠনের জেলা ইউনিটের শীর্ষ পদ।

রানার নাম থাকা ছাত্রদলের কমিটি এবং বিএনপি ও ছাত্রদল নেতাদের সঙ্গে তার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। দুই-তিনদিন ধরে এ ছবিগুলো ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ভাইরাল হওয়া ছাত্রদলের কমিটিতে দেখা যায়, ২০১৬ সালে জাতীয়তাবাদী ছাত্রদল রাজশাহী কলেজ শাখার ততকালীন সভাপতি মুর্ত্তজা ফামিন ও সাধারণ সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান (সৌরভ) স্বাক্ষরিত রাজশাহী কলেজ মুসলিম ছাত্রাবাসের আট সদস্যের একটি আহবায়ক কমিটি অনুমোদন দেয়া হয়। সে কমিটির ৬ নং যুগ্ম আহবায়ক হন সাকিবুল ইসলাম রানা। আর যে ছবি ভাইরাল হয়েছে তাতে মহানগর ছাত্রদল নেতাদের বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর পিছনে দাড়িয়ে আছেন তিনি।

দীর্ঘ চার বছর কার্যকর ছিল এই কমিটি। ২০২০ সালে ৩১ আগস্ট কেন্দ্রীয় ছাত্রদলের নির্দেশনা অনুযায়ী রাজশাহী মহানগরের সকল ইউনিট কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। সেই বিলুপ্ত কমিটি তালিকায় ছিল রাজশাহী কলেজ মুসলিম ছাত্রাবাস ছাত্রদল কমিটিও। তবে কমিটি বিলুপ্তির আগ পর্যন্ত তিনি ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় ছিলেন। এর দেড় বছরের মধ্যেই সাকিবুল ইসলাম রানা বাগিয়ে নেন রাজশাহী জেলা ছাত্রলীগের শীর্ষ পদ। চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি ঘোষিত ৩০ সদস্যের রাজশাহী জেলা ছাত্রলীগের কমিটির সভাপতি হন তিনি।

রাজশাহী কলেজ ছাত্রদলের তৎকালিন সভাপতি মূর্ত্তজা ফামিন বলেন, সাকিবুল ইসলাম রানা ছাত্রদল নেতা। তবে আশ্চর্য হয়েছি তখন, যখন দেখলাম সে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি হয়েছে।

তিনি বলেন, ২০২০ সাল পর্যন্ত রানা ছাত্রদলে সক্রিয় ছিল। মিছিল মিটিং সব করেছে। দীর্ঘ সময় সে ছাত্রদলের রাজনীতিতে জড়িত থেকে সুযোগ সুবিধা ভোগ করেছেন। সে এখনো ছাত্রদলের সদস্য। কমিটি বিলুপ্ত হলেও তিনি এখনো সদস্য পদ থেকে অব্যহতি নেয় নি বলেও দাবি করেন এই ছাত্রদল নেতা।

এ নিয়ে যোগাযোগ করা হলে রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি সাকিবুল ইসলাম রানা বলেন, আমার বিরুদ্ধে যে সকল অভিযোগ আনা হচ্ছে তা একেবারেই মিথ্যা ও বানোয়াট। আমি কখনো ছাত্রদলের রাজনীতির সাথে ছিলাম না। এ সকল অভিযোগের দ্বারা আমাকে রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা চালাচ্ছে একটি মহল বলে দাবি করেন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে