নিয়ামতপুরে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদকরণ উপলক্ষে সভা

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২; সময়: ৩:৪০ অপরাহ্ণ |
নিয়ামতপুরে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদকরণ উপলক্ষে সভা

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদকরণ উপলক্ষে উপজেলা সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১২ সেপ্টেম্বর বেলা ১২টায় উপজেলা পরিষদের নবনির্মিত কমপ্লেক্স ভবনের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউল হক খানের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, অফিসার ইন চার্জ হুমায়ন কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার আব্দুল হান্নান, ভাবিচা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ¦ ওবাইদুল হক, রসুলপুর ইউনিয়ন চেয়ারম্যান মোতালেব হোসেন বাবর, বাহাদুরপুর ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশীদ, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ। সভায় ভোটার তালিকা হালনাগদকরণ, নতুন ভোটার নিবন্ধনের জন্য যে সকল কাগজপত্র প্রয়োজন সে বিষয়ে নানা আলোচনা ও মতামত পেশ, ভোটার নিবন্ধনের ফরম পূরণ করার জন্য যেসব প্রস্তুািত গ্রহন সে বিষয়ে ধারণাসহ মৃত ব্যক্তির নাম ভোটার তালিকা হতে কর্তনসহ নানা বিষয়ের ওপর আলোকপাত করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউল হক খান সভাকে জানান, আগামী ১৭ সেপ্টেম্বর শনিবার থেকে ৭ অক্টোবর শুক্রবার পর্যন্ত উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহ কার্যক্রম শুরু হবে। এতে নতুন ভোটার, বাদ পড়া ভোটার এবং মৃত ভোটারদের তথ্য সংগ্রহের জন্য তথ্য সংগ্রহকারী কর্মকর্তারা বাড়ি বাড়ি যাবেন। যাঁদের জন্ম ২০০৭ সালের ১ জানুয়ারি কিংবা তার পূর্বে তারা তথ্য সংগ্রহকারীর নিকট নির্ধারিত দিনে প্রয়োজনীয় কাগজপত্র, তথ্য প্রদান করবেন। নির্ধারিত দিনে স্বাক্ষর, আঙ্গুলের ছাপ ও ছবি তোলার জন্য নির্ধারিত রেজিস্ট্রেশন কেন্দ্রে এসে ভোটার হতে পারবেন। আগামী ১০ অক্টোবর হতে ১৩ নভেম্বর পর্যন্ত ছবিসহ রেজিষ্ট্রেশন করতে পারবেন। নতুন ভোটারের জন্য যে সমস্ত কাগজপত্র প্রয়োজন তা হলো অনলাইন জন্মনিবন্ধন সনদের ফটোকপি, শিক্ষা সনদ (পিএসসি/জেএসসি/এসএসসি) ফটোকপি, পিতা, মাতা, স্বামী/স্ত্রীর এনআইডি ফটোকপি, নাগরিকত্ব সনদ, চৌকিদারী ট্যাক্সের কপি।

নির্বাচন কর্মকর্তা আরও জানান, উপজেলার ০৮টি ইউনিয়নের ভোটারদের তথ্য সংগ্রহের জন্য মাঠে তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজার কাজ করবেন।

সভায় তথ্য সংগ্রহকারীদের বাড়ি বাড়ি গমনকালে ভোটার এলাকা চিহ্নিতকরণে সহায়তা প্রদান, ভোটার যোগ্য ব্যক্তিকে নাগরিকত্ব সনদ প্রদান, জন্ম সনদ প্রদান, মৃত ভোটারদের তালিকা কর্তনে রেজিষ্ট্রেশন কর্মকর্তাকে সহায়তা প্রদানের জন্য উপস্থিত সকলকে অনুরোধ করা হয়।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে