ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, রেকর্ড ৩৬০ রোগী শনাক্ত

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২; সময়: ১০:১৯ অপরাহ্ণ |
খবর > জাতীয়
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, রেকর্ড ৩৬০ রোগী শনাক্ত

পদ্মাটাইমস ডেস্ক : চলতি মাসে প্রতিদিন গড়ে প্রায় ২৩৪ জন রোগী শনাক্ত হচ্ছেন। চলতি মাসে প্রতিদিন গড়ে প্রায় ২৩৪ জন রোগী শনাক্ত হচ্ছেন।

দেশের ডেঙ্গু পরিস্থিতি চলতি মাসে ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। প্রায় প্রতিদিনই নতুন নতুন রেকর্ড গড়ছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে রেকর্ড সাড়ে তিন শতাধিক রোগী শনাক্ত হয়েছে। রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এ চিত্র পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গতকাল শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬০ জন। যা এ বছরে এক দিনে সর্বোচ্চ শনাক্ত। তাদের মধ্যে ঢাকায় ২৩৯ জন ও বাইরে ১২১ জন। যেখানে আগের দিন শনাক্ত হয়েছিল ২৯৪ জন রোগী। তাদের মধ্যে ঢাকায় ২৪৪ জন এবং বাইরে ছিল ৫০ জন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ১ হাজার ১২৮ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে রাজধানীর ৫০টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৮৯৩ জন এবং বাইরে ২৩৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, জুলাই মাসের ৩১ দিনে মোট রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ৫৭১ জন। আর আগস্টের ৩১ দিনে মোট রোগী ৩ হাজার ৫৩১ জন শনাক্ত হয়। আর চলতি মাসের ১১ দিনে শনাক্ত ও ভর্তি হয়েছে ২ হাজার ৫৬৯ জন। চলতি মাসের ১১ দিনে মোট ১২ জনের মৃত্যু হয়েছে। যা গত আগস্টের চেয়ে অনেক বেশি। জুনে মৃত্যু হয়েছিল একজনের, জুলাইতে ৯ জন মিলে ডেঙ্গুতে এ পর্যন্ত মোট ৩৩ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত শনাক্ত হয়েছে ৮ হাজার ৭৫০ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছে ৭ হাজার ৫৮৯ জন। ঢাকায় ভর্তি হয়েছিল ৭ হাজার ৭১ জন এবং ছাড়পত্র নিয়েছে ৬ হাজার ১৬৫ জন। ঢাকার বাইরে মোট রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৬৭৯ জন। তাদের মধ্যে ছাড়পত্র নিয়েছে ১ হাজার ৪২৪ জন।

আগস্ট-সেপ্টেম্বরে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব সর্বোচ্চ চূড়ায় উঠবে বলে কীটতত্ত্ববিদেরা সতর্ক করে আসছিলেন। যেখানে চলতি মাসে প্রতিদিন গড়ে প্রায় ২৩৪ জন রোগী শনাক্ত হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে