বাংলাদেশের আপামর জনগন বরাবরই অন্যধর্মের মানুষের প্রতি সহিষ্ণু: খাদ্যমন্ত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২; সময়: ৯:৩২ অপরাহ্ণ |
বাংলাদেশের আপামর জনগন বরাবরই অন্যধর্মের মানুষের প্রতি সহিষ্ণু: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন বাংলাদেশের মানুষ আবহমানকাল ধরেই সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে। এ দেশে কখনও পূজাকেন্দ্রিক অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিশেষ করে নওগাঁ জেলার মানুষ আবহমানকাল থেকেই সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে বসবাস করে আসছেন। বাংলাদেশের আপামর জনগন বরাবরই অন্য ধর্মের মানুষের প্রতি সহিষ্ণু।

রোববার (১১ সেপ্টেম্বর) নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন দূর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আয়োজিত এক প্রস্তুতিসভায় ঢাকা থেকে ভার্চূয়ালী যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

এসময় খাদ্যমন্ত্রী আরও বলেন, আসন্ন দূর্গপূজা উৎসবে সকলকে সজাগ থাকতে হবে। দর্শনার্থীরা যাতে নির্বিঘ্নে নিরাপদে পূজামন্ডপ গুলোতে আসতে পারে সে ব্যাপারে প্রশাসনসহ প্রত্যেকটি পূজা মন্ডপ কর্ত্তৃপক্ষের সতর্ক দৃষ্টি থাকতে হবে।

কারন হিসাবে মন্ত্রী উল্লেখ করে বলেন, একটি মহল সরকারকে বেকায়দায় ফেলে অপতৎপরতা চালিয়ে বিভ্রান্ত সৃষ্টি করতে পারে। তারা পূজার সময় ষড়যন্ত্রমুলকভাবে কিছু অবাঞ্ছিত ঘটনা সৃষ্টি করে বহি:বিশ্বে দেশ ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার চক্রান্তে লিপ্ত রয়েছে। কিছুতেই তাদের সেই হীন চক্রান্ত সফল হতে দেয়া যাবেনা। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় সারাদেশে প্রশাসনকেও সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকতে হবে। প্রধানমন্ত্রী এ ব্যপারে দিকনির্দেশনা প্রদান করেছেন।

জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ ইব্রাহীম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আব্দুল করিম, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি নির্মলকৃষ্ণ সাহা, সাধারন সম্পাদক বিভাষ মজুমদার গোপাল, জেলা ট্রাক পরিবহন মালিক গ্রুপের সভাপতি সালাহ উদ্দিন খান টিপু বক্তব্য রাখেন।

এ সময় জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, ব্যবসায়ী, জেলার পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দসহ বিভিন্ন ধর্মের ধর্মীয় নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে