সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পিলারের সাথে ধাক্কায় বলগেট ডুবে শ্রমিক নিখোঁজ

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২; সময়: ৯:৩০ pm |
সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পিলারের সাথে ধাক্কায় বলগেট ডুবে শ্রমিক নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পিলারের সাথে বালু বোঝাই বলগেটের ধাক্কায় বলগেট ডুবে ১ জন নিখোজ রয়েছে। রবিবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। এতে বলগেটে থাকা ৩ জন সাতরিয়ে তীরে উঠতে সক্ষম হয়েছে। বলগেটি সিরাজগঞ্জ থেকে বালু বোঝাই করে মানিকগঞ্জে দিকে যাচ্ছিলো।

এঘটনায় নিখোঁজ মানিকগঞ্জ জেলার গ্রাবনিয়া গ্রামের রহিম সিকদারের ছেলে আবুল শিকদার। আর উদ্ধার হওয়ার মধ্যে নোয়াখালী জেলার কবীর এবং মামুন ও মানিকগঞ্জ জেলার মোঃ খলিলুর রহমান।

প্রত্যাক্ষদর্শি বঙ্গবন্ধু সেতুর আনসার আব্দুর রহমান বলেন, নদীতে পানি বাড়ায় প্রবল স্রোতে বলগেটটি নিয়ন্ত্রণ হারিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড়ের ৯ নং পিলারের সাথে ধাক্কা লাগে। এতে তাতক্ষনিক ভাবে বলগেটটি সেখানেই ডুবে যায়। তিনজনকে সাতরে পারের দিকে আসতে দেখি ও আমরা সহযোগীতা করি। তারা পারে আসলে জানতে পারি ঐ বলগেটে আরেক জন আছে। আমরা নৌ-পুলিশকে ফোন দিয়েছিলাম কিন্তু তারা ফোন ধরেনা।

ঘটনাস্থল থেকে বেঁচে ফেরা মোঃ খলিলুর রহমান জানান, আমরা সিরাজগঞ্জ হাজী সাত্তারের বালুর মহল থেকে বালু ভর্তি করে বলগেটটি নিয়ে মানিকগঞ্জের দিকে রওনা দেই। নদীতে অতিরিক্ত স্রোতের কারনে পিলারের সাথে ধাক্কা লাগার পর বলগেটটি ডুবে যায়। তখন আমরা তিন জন পাড়ে আসলেও বাকি এক জন বলগেটের মধ্যে আটকা পড়ে যান। তবে এখন পর্যন্ত এসকল বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম নৌ-পুলিশ ফারি পুলিশের পক্ষ থেকে কোন ব্যবস্থা নেয় হয়নি।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম নৌ- ফারির ওসি আতাউর রহমান জানান, বলগেট ডুবেছে কিনা এটা আমরা দেখবো, এ ব্যাপারে সাংবাদিকরা না দেখে তারা অন্য বিষয় দেখুক বলে তিনি সাংবাদিকদের সাথে কোন কথা না বলে রুমের দরজা বন্ধ করে দেয়।

এবিষয়ে বঙ্গবন্ধু সেতুর সাইড অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী বলেন, সিসি ক্যামেরায় দেখি ৭ নং পিলারের দুপুর সাড়ে ১২টার দিকে বালু ভর্তি বলগেট নয় নং পিলারের কাছে গেলো পরে আর বের হয়নি। তখনি এই বলগেটটি পিলারকে ধাক্কা দিয়ে তলিয়ে গেছে।

তবে সেতুর নিচ দিয়ে ভারি বলগেট চলাচলের কোন নিয়ম আছে কিনা আমার জানা নেই। তবে এই ধরনের ঘটনা প্রায়ই ঘটে যার কারনে সেতুর পিলারে বড় ধরনের দূর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। দ্রুত এই সকল বালু ভর্তি বলগেট সেতুর নিজ দিয়ে চলাচল বন্ধ করার জন্য আমাদের উর্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলবো। আর এই বিষয়গুলে নৌ-পুলিশের দেখার দায়িত্ব।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে