জনবল নিয়োগ দেবে সরকারি গবেষণা প্রতিষ্ঠান

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২; সময়: ১২:১৬ অপরাহ্ণ |
খবর > চাকরি
জনবল নিয়োগ দেবে সরকারি গবেষণা প্রতিষ্ঠান

পদ্মাটাইমস ডেস্ক : নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট। প্রতিষ্ঠানটি কক্সবাজারের রাজস্ব খাতের অধীন একাধিক অস্থায়ী পদে জনবল নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের সরাসরি, ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম ও সংখ্যা : জিআইএস অ্যানালিস্ট, ১ জন।

যোগ্যতা ও অভিজ্ঞতা : স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান/সমাজবজ্ঞিান/ভূগোল/গণিত/ নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। এছাড়া, জিআইএস ম্যাপিংয়ে অন্যূন দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম ও সংখ্যা : ডেটা অ্যানালিস্ট, ১ জন।

যোগ্যতা ও অভিজ্ঞতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান/সমাজবিজ্ঞান/ভূগোল/গণিত/নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। এছাড়া ডেটা প্রসেসিং ও কম্পিউটার পরিচালনায় অন্যূন দুই বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম ও সংখ্যা : সাব–অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, ১ জন।

যোগ্যতা ও অভিজ্ঞতা : স্বীকৃত ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে সিভিল/ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল/নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিষয়ে ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা থাকতে হবে। এছাড়া সংশ্লিষ্ট কাজে অন্যূন তিন বছরের বাস্তবকর্ম অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম ও সংখ্যা : নার্স, ১ জন।

যোগ্যতা ও অভিজ্ঞতা : প্রার্থীকে বিজ্ঞান বিভাগে এসএসসি বা সমমান পাসসহ ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি অথবা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে তিন বছর মেয়াদি ডিপ্লোমা কোর্স উত্তীর্ণ হতে হবে।

পদের নাম ও সংখ্যা : কম্পিউটার অপারেটর, ৫ জন।

যোগ্যতা ও অভিজ্ঞতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

পদের নাম ও সংখ্যা : রিসার্চ অ্যাসিস্ট্যান্ট, ৮ জন।

যোগ্যতা ও অভিজ্ঞতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞানে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি থাকতে হবে। এছাড়া, প্রার্থীকে কোনো স্বীকৃত বোর্ড থেকে অন্যূন প্রথম বিভাগে এইচএসসি বা সমমান বা প্রথম বিভাগে এসএসসি বা সমমান পাস হতে হবে।

বেতন : প্রথম ৪টি পদে ১০তম গ্রেড অনুযায়ী, ১৬,০০০-৩৮,৬৪০ টাকা এবং শেষের ২টি পদে ১৩তম গ্রেড অনুযায়ী, ১১,০০০-২৬,৫৯০ টাকা।

বয়স : আগামী ১০ অক্টোবর পর্যন্ত সব পদে বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।

আবেদনের নিয়ম : সরকার নির্ধারিত চাকরির আবেদন ফরম নিজ হাতে পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ অফিস চলাকালীন সরাসরি, ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে। আবেদন ফরমের নমুনা নোটিশ বোর্ড ও ইনস্টিটিউটের ওয়েবসাইটে পাওয়া যাবে।

এছাড়াও অফিস থেকে সরাসরি সংগ্রহ করা যাবে। আবেদনপত্রের সঙ্গে সম্প্রতি তোলা চার কপি ৫ বাই ৫ সেন্টিমিটার সাইজের সত্যায়িত রঙিন ছবি জমা দিতে হবে।

আবেদন ফরমে প্রার্থীর তথ্যপ্রমাণের জন্য শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতা সনদ (যদি থাকে), জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদ এবং অন্যান্য রেকর্ডপত্রের এক সেট সত্যায়িত কপি জমা দিতে হবে। সব সার্টিফিকেট ও রেকর্ডপত্রের ফটোকপি সরকারি প্রথম শ্রেণির কর্মকর্তার সত্যায়িত হতে হবে এবং সত্যায়নকারী কর্মকর্তার সিলে অবশ্যই নাম ও পদবি উল্লেখ থাকতে হবে।

খামের ওপর প্রার্থীর নিজের নাম, ঠিকানাসহ আবেদনকৃত পদের নাম এবং নিজ জেলার নাম স্পষ্টাক্ষরে লিখতে হবে। প্রার্থীর যোগাযোগের ঠিকানাসংবলিত ৯.৫ ইঞ্চি বাই ৪.৫ ইঞ্চি সাইজের একটি ফেরত খাম ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিটসহ আবেদনপত্রের সঙ্গে আবশ্যিকভাবে সংযুক্ত করতে হবে।

আবেদন ফি : মহাপরিচালক, বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট, রামু, কক্সবাজারের অনুকূলে ২০০ টাকার অফেরতযোগ্য যেকোনো তফসিলি ব্যাংকে পে-অর্ডার বা ব্যাংক ড্রাফট করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

ব্যাংক ড্রাফট বা পে-অর্ডারের নম্বর ও তারিখ এবং ইস্যুকৃত ব্যাংক ও শাখার নাম আবেদন ফরমের নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : মহাপরিচালক, বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউট, কক্ষ নং-৩১২, প্রকৌশল ভবন, বিসিএসআইআর ক্যাম্পাস, ড. কুদরাত-এ-খুদা সড়ক, ধানমন্ডি, ঢাকা-১২০৫।

আবেদনের সময়সীমা : আগামী ১০ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে