বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন সেই বেলায়েত

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২; সময়: ২:১০ অপরাহ্ণ |
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন সেই বেলায়েত

পদ্মাটাইমস ডেস্ক : ৫৫ বছর বয়সে বিশ্ববিদ্যালয় ভর্তযুদ্ধে অংশ নিয়ে বেশ আলোচনায় এসেছিলেন গাজীপুরের বেলায়েত শেখ। তবে এখন পর্যন্ত সফালতার দেখা পাননি। আগামী ১৯ সেপ্টেম্বর আবারও ভর্তি পরীক্ষায় অংশ নেবেন তিনি। ইতোমধ্যে দুটি বিশ্ববিদ্যালয় থেকে ভর্তির অফারও পেয়েছিলেন। তবে ফিরিয়ে দিয়েছেন সেই অফার।

জানা গেছে, আগামী ১৯ সেপ্টেম্বর বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নেবেন তিনি। ভর্তি পরীক্ষায় সফলতা পেলে সাংবাদিকতা বিভাগে ভর্তি হওয়ার ইচ্ছা তার।

তথ্যমতে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) থেকে অর্থনীতি বিষয়ে এবং ইম্পেরিয়াম ইউনিভার্সিটিতে ইংরেজি বিষয়ে ভর্তির অফার পেয়েছিলেন বেলায়েত। তবে নিজের পছন্দের সাথে না মেলায় ভর্তির অফার ফিরিয়ে দিয়েছেন তিনি।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সকালে বেলায়েত দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাইনি। তাই বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির চেষ্টা করছি। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করেছি। আগামী ১৯ তারিখ আমার পরীক্ষা।

তিনি আরও বলেন. আইইউবিএটি এবং ইম্পেরিয়াল ইউনিভার্সিটি থেকে আমাকে ভর্তির অফার দেওয়া হয়েছিল। তবে সেখানে সাংবাদিকতা বিষয় নেই। সেজন্য আমি তাদের ভর্তির অফার ফিরিয়ে দিয়েছি। আমি সাংবাদিকতা বিষয়েই পড়তে চাই।

জানা গেছে, বেলায়েতের শৈশব কাটে অভাব-অনটনে। পরিবারের অভাব-অনটনের মধ্যেও চালিয়ে যান পড়াশোনা। বেলায়েত বলেন, পরিবারে ছিল অভাব। লেখাপড়ার খরচ ঠিক মতো দিতে পারতো না। ১৯৮৩ সালের এসএসসি পরীক্ষার্থী ছিলাম। তখন ফরম ফিলাপের জন্য যে টাকা ছিল তা দিয়ে বাবার চিকিৎসা করাতে হয়েছিল। এরপর আবার প্রস্তুতি। ১৯৮৮ সালে ফের এসএসসি পরীক্ষা দেওয়া কথা থাকলে সেবছর বন্যার কারণে বসা হয়নি মাধ্যমিকের এই পরীক্ষা। পরে ১৯৯০-৯২ সালের দিকে আবারও প্রস্তুতি নেওয়া হলেও মায়ের অসুস্থতার জন্য আর সম্ভব হয়নি। এসময় সংসারের হাল ধরেন বেলায়েত।

বেলায়েতের তিন সন্তান। বড় ছেলে এলাকার একটি কলেজের স্নাতকে পড়ছেন। মেয়েকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পড়ানো স্বপ্ন ছিল তার। এজন্য রাজধানীর একটি কলেজে ভর্তি করান। কিন্তু সে পড়াশোনা শেষ না করেই গ্রামে চলে যায়। সেখানে এইচএসসি শেষে একটি কলেজের স্নাতকের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ভর্তি হয়।

ছোট ছেলে এবার এসএসসি দিয়েছে। তবে দুই বছর আগে বেলায়েত নিজেই এসএসসি সম্পন্ন করেন রাজধানীর বাসাবোর দারুল ইসলাম আলিম মাদ্রাসা থেকে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে