অর্ধযুগ পর আসছে রিয়াজের নতুন সিনেমা

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২; সময়: ৪:৫৮ pm |
খবর > বিনোদন
অর্ধযুগ পর আসছে রিয়াজের নতুন সিনেমা

পদ্মাটাইমস ডেস্ক : দর্শকপ্রিয় অভিনেতা রিয়াজ আহমেদ এখন রুপালি পর্দায় নিয়মিত নন। সর্বশেষ তার অভিনীত ইমপ্রেস টেলিফিল্মের ‘কৃষ্ণপক্ষ’ সিনেমাটি মুক্তি পেয়েছিল। এরপর কেটে গেছে সাড়ে ছয় বছর। দীর্ঘ বিরতির পর আবারও প্রেক্ষাগৃহে আসছে রিয়াজ অভিনীত সিনেমা, নাম ‘অপারেশন সুন্দরবন’।

র‍্যাবের উদ্যোগে সুন্দরবনের জলদস্যু দমন ও জীববৈচিত্র্যকে উপজীব্য করে নির্মিত করে এই সিনেমাটি নির্মাণ করেছেন দীপংকর দীপন। আগামী ২৩ সেপ্টেম্বর দেশের সিনেমা হলে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। সাড়ে ছয় বছর পর নিজের সিনেমা মুক্তি পাওয়ায় নায়ক রিয়াজ নিজেও বেশ উচ্ছ্বাসিত।

রিয়াজ বলেন, হুমায়ূন আহমেদ স্যারের গল্পে এবং মেহের আফরোজ শাওনের নির্মাণে ২৬ ফেব্রুয়ারি ২০১৬-তে আমার কৃষ্ণপক্ষ মুক্তি পেয়েছিল। ঠিক সাড়ে ছয় বছর পর নতুন সিনেমা আসছে। ভেবেছিলাম আর সিনেমায় অভিনয় করা হবে না!

আমার অভিনয়ের ক্ষুধা ছিল। সেই ক্ষুধা নিবারণের জন্য নাটকে অভিনয় করতাম। কিন্তু গুড লাক। র‍্যাবের উদ্যোগে নির্মিত ‘অপারেশন সুন্দরবন’র মতো সিনেমার মাধ্যমে ফিরছি।

চিত্রনায়ক বলেন, এখন সিনেমার সুসময় যাচ্ছে। কিছুদিন আগেও ৬৫টি হল চালু ছিল। কিন্তু এখন ২১০টি সিনেমা হল চালু আছে। আমি মনে করি এই সময়ে ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি ও সংস্কৃতিকে অনেক বেশি সমৃদ্ধ করবে। মানুষের হলে আসার ধারাবাহিকতা বজায় থাকবে।

রিয়াজ মনে করেন, দেশের মানুষের কাছে র‍্যাব ব্র্যান্ড ভ্যালু তৈরি করেছে, আস্থা অর্জন করেছে। তিনি বলেন, সুন্দরবনের মতো বৈরি পরিবেশে দস্যু মুক্ত করা অনেক টাফ জব। যেটি র‍্যাব করে দেখিয়েছে।

অপারেশন সুন্দরবন সিনেমায় সেই প্রক্রিয়ার বিশেষ বিশেষ দিক সিনেম্যাটিকভাবে তুলে ধরা হয়েছে। এই সিনেমায় র‍্যাবের ইউনিফর্ম পরে অত্যন্ত গর্ববোধ করছি। আমার যতটুকু সম্ভব চেষ্টা করেছি। প্রত্যেকেই নিবেদিত প্রাণ হয়ে কাজ করেছে।

দীর্ঘদিন পর রিয়াজকে পর্দায় ফিরিয়ে আনার জন্য তিনি ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার পরিচালক দীপংকর দীপনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড কর্তৃক প্রযোজিত ‘অপারেশন সুন্দরবন’ এর পোস্টার উন্মোচন করা হয়। সেখানে রিয়াজ ছাড়াও উপস্থিত ছিলেন সিয়াম, নুসরাত ফারিয়া, রোশান, মনোজসহ অনেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আসাদুজ্জামান নূর, এমপি এবং র‌্যাব ফোর্সেস এর আইন ও গণমাধ্যম শাখার সম্মানিত পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, বিপিএম (বার)।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে