সাবিনার ঝলকে মালদ্বীপকে উড়িয়ে শুরু বাংলাদেশের

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২; সময়: ১১:৫৭ অপরাহ্ণ |
সাবিনার ঝলকে মালদ্বীপকে  উড়িয়ে শুরু বাংলাদেশের

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশের ফুটবলে মনে রাখার মতোই একটা দিন। সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপ যুবাদের হারিয়েছে বাংলাদেশের যুবারা। এর ঘণ্টাখানেকের মধ্যে সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ নারী দলও মালদ্বীপকে হারের তিক্ততা উপহার দিল। নেপালে গ্রুপপর্বের প্রথম ম্যাচে সাবিনা খাতুনদের জয় ৩-০ গোলে।

বুধবার (৭ সেপ্টেম্বর) দশরথ স্টেডিয়ামে মালদ্বীপের মেয়েদের বিপক্ষে শুরু থেকেই ম্যাচের লাগাম ছিল বাংলাদেশের হাতে। একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে পর্যুদস্ত করে ফেলে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

তবে সেই আধিপত্যের সুফলটা পেতে লাল-সবুজের প্রতিনিধিদের অপেক্ষা করতে হয় ৩২ মিনিট পর্যন্ত। এ সময় প্রায় মাঝমাঠ থেকে নেপালের গোলপোস্ট বরাবর শট নেন স্ট্রাইকার সাবিনা খাতুন। তার নেয়া শট ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেননি মালদ্বীপের গোলরক্ষক। সাবিনার এ গোল দেখে শুরুর দিককার ম্যানচেস্টার ইউনাইটেডের রোনালদোর কথা মনে হলেও হতে পারে!

দু-মিনিট ব্যবধানে আবার জাল কাঁপায় বাংলাদেশ। এবার স্কোরবোর্ডে নাম লেখান মাসুরা পারভিন। মালদ্বীপের তিন-চারজন ডিফেন্ডারও তাকে রুখতে পারেননি। প্রথমার্ধের আগে আরও একটি গোল পায় বাংলাদেশ। এবার ডি-বক্সের লাইনঘেঁষা স্থান থেকে শট নেন মারিয়া মান্ডা। তার শট লাফিয়ে পড়ে ঠেকিয়ে দেন প্রতিপক্ষ দলের গোলরক্ষক। সেই বল হাত থেকে বেরিয়ে এলে সাবিনা খাতুন ব্যবধান ৩-০ করেন। পাশাপাশি বাংলাদেশি স্ট্রাইকারের জোড়া গোলও পূরণ হয়।

প্রথমার্ধে বাংলাদেশ খেলার যে ধার দেখিয়েছিল, দ্বিতীয়ার্ধেও সেটা বজায় থাকে। শুধু গোলটাই যা হয়নি! মালদ্বীপের বিপক্ষে আক্রমণ-বল দখলেও এগিয়ে ছিল সাবিনারা। ম্যাচের বেশির ভাগ সময় বল ছিল মালদ্বীপ অর্ধে। ৮০ মিনিটে দারুণ সুযোগ তৈরি করেছিলেন সাবিনারা। বলও ঢুকেছিল মালদ্বীপের জালে। সেই গোলটি বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয়ই পায় লাল-সবুজের প্রতিনিধিরা।

একই দিন বিকেলে কলম্বোর রেসকোর্স মাঠে সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করল বাংলাদেশ। প্রতিপক্ষকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে মিরাজুল-মুর্শেদ আলীরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে