এক চার্জে ফোন চলবে ৫০ দিন!

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২; সময়: ১২:১৬ pm |
এক চার্জে ফোন চলবে ৫০ দিন!

পদ্মাটাইমস ডেস্ক : বাজারে এলো শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন। মডেল হটওয়াভ ডব্লিউ ১০ প্রো। এই ফোনে রয়েছে ১৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। উৎপাদনকারী প্রতিষ্ঠান দাবি করছে এই ফোন একবার চার্জ দিলে টানা ৫ দিন চলবে। স্ট্যান্ডবাই মোডে ফোনটি ৫০ দিন পর্যন্ত সচল থাকতে সক্ষম।

রাগেড ডিজাইনের এই ফোন পানি ও ধুলাবালি প্রতিরোধ করে তৈরি করা হয়েছে। ফোনটির দাম ১২০ মার্কিন ডলার। এই ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লেতে ৭২০x১৬০০ পিক্সেলস রেজুলেশন পাওয়া যাবে।

হ্যান্ডসেটটি আইপি ৬৮, ৬৯কে ও এমআইএল-এসটিডি-৮১০জি সনদপ্রাপ্ত। যা এই ফোনকে ওয়াটার প্রুফ, ডাস্ট প্রুফ ও শক প্রুফ করে তুলেছে। অর্থাৎ পানি-কাদায় যেমন এই ফোনের কোন ক্ষতি হবে না, একই সঙ্গে হাত থেকে পড়ে গেলেও অক্ষত থাকবে এই ফোন।

হটওয়াভ ডব্লিউ ১০ মডেলের স্মার্টফোনের প্রধান আকর্ষণ ১৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি।

ফোনটি উৎপাদনকারী প্রতিষ্ঠান দাবি করছে, দৈনন্দিন ব্যবহারে এই ফোনে অন্তত ৫ দিন ব্যাক আপ পাওয়া যাবে। এক চার্জে টানা ৫৫ ঘণ্টা গান শোনা যাবে। সঙ্গে থাকছে টানা ২৮ ঘণ্টা ভিডিও প্লে ব্যাক। এক চার্জে টানা ৭৪ ঘণ্টা কথা বলা যাবে এই ফোনে।

বিশাল ব্যাটারির সঙ্গেই এই ফোনে রয়েছে ফাস্ট চার্জিং সাপোর্ট। যা এই ফোনের বিশাল ব্যাটারি দ্রুত চার্জ করতে সাহায্য করবে। রয়েছে রিভার্স চার্জিং সাপোর্ট। ফলে পাওয়ার ব্যাংক হিসাবেও ব্যবহার করা যাবে এই ফোন।

ডিভাইসটিতে ১২০০ ঘণ্টা স্ট্যান্ড বাই ব্যাক আপ। অর্থাৎ ফোন ব্যবহার না করলে এক চার্জে ৫০ দিন পর্যন্ত চলবে এই ফোন।

শক্তপোক্ত এই হ্যান্ডসেটটিতে রয়েছে মিডিয়াটেক হেলিও পি২২ চিপসেট। অক্টা-কোর প্রসেসরের সঙ্গেই এই ফোনে রয়েছে ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। এই ফোনে ৫১২ জিবি পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে।

ফোনের পেছনে থাকছে তিনটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় ২০ মেগাপিক্সেলের সেন্সর দেওয়া হয়েছে। সঙ্গে আছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ০.৩ মেগাপিক্সেলের ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটি চলবে অ্যানড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে। থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক সাপোর্ট।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে