মেসির জোড়া অ্যাসিস্টে এমবাপের জোড়া গোল

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২; সময়: ৯:৫৪ পূর্বাহ্ণ |
খবর > খেলা
মেসির জোড়া অ্যাসিস্টে এমবাপের জোড়া গোল

পদ্মাটাইমস ডেস্ক : লিগ আঁ’তে উড়ছে পিএসজি, আর দলটিকে ওড়াচ্ছেন তাদের আক্রমণভাগের ত্রিফলা মেসি-নেইমার-এমবাপে। শনিবার রাতে লিগ আঁ’তে নঁতেকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচে জোড়া গোল করেছেন তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে, তার দুটি গোলই বানিয়ে দিয়েছেন লিওনেল মেসি। অপর গোলটি করেছেন পর্তুগিজ তরুণ ফুটবলার নুনো মেন্দেস।

নঁতের মাঠ লুইস ফন্তেনেউতে ম্যাচের প্রথম বাঁশি থেকে ঝাঁপায় পিএসজি। ষষ্ঠ মিনিটে মেসির শট ডিফ্লেক্ট হয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। চতুর্দশ মিনিটে মেসি-এমবাপের যৌথ প্রচেষ্টায় বক্সে মাঝে বল পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি দানিলো পেরেইরা, নঁতে গোলরক্ষকের দৃঢ়তায় হতাশ হতে হয় তাঁকে।

তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে। ১৮ মিনিটে মেসির পাস ধরে দারুণ এক বাঁকানো শটে নঁতের জাল কাঁপিয়ে দলকে গিয়ে দেন এমবাপে। ২৪ মিনিটে পিএসজির ভিতিনহাকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় নঁতে মিডফিল্ডার ফাবিওকে। বলের দখল নিতে গিয়ে অনেক উঁচুতে পা উঠিয়েছিলেন ফাবিও, আর সেটা করতে গিয়ে আঘাত হানেন ভিতিনহার হাঁটুতে।

১০ জনের নঁতে প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল হজম করেনি। দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে আবারও মেসি-এমবাপের বোঝাপড়ায় ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। মধ্যমাঠে বলের দখল পেয়ে মেসির উদ্দেশে সেটা বাড়িয়েছিলেন এমবাপে, সেখান থেকে মেসির ফিরতি স্কয়ার ধরে ম্যাচে দ্বিতীয়বারের মতো বল জালে জড়ান ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড এমবাপে।

নঁতের বিপক্ষে মূল একাদশে ছিলেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার। ৬৩ মিনিটে এমবাপের বদলি হিসেবে মাঠে নামেন তিনি। এর মিনিট পাঁচেক পরেই বল জালে জড়াতে পারতেন চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা এই ব্রাজিলিয়ান। ৬৮ মিনিটে বক্সের মধ্যে তার জোরালো শট বারে লেগে ফিরে আসে। ফিরতি বল পেয়ে বাঁকানো শট বল জালে জড়ান মেন্দেস।

গত মৌসুমে পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে অ্যাসিস্টের ‘রাজা’ বনে গেছেন লিওনেল মেসি। গেল মৌসুমে যেমন লিগে তার গোল সংখ্যার দ্বিগুণেরও বেশি ছিল অ্যাসিস্টের সংখ্যা। সেবার লিগে ৬ গোলের বিপরীতে করেছিলেন ১৪ অ্যাসিস্ট। চলতি মৌসুমেও লিগে ৬ ম্যাচ শেষ প্রায় একই চিত্র, ৩ গোলের বিপরীতে গোল বানিয়ে দিয়েছেন ৬টি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে