শুরুতেই হেরে গেল বাংলাদেশ

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২২; সময়: ১১:৩৯ pm |
শুরুতেই হেরে গেল বাংলাদেশ

পদ্মাটাইমস ডেস্ক : শততম টি-টোয়েন্টি ম্যাচটি জয়ে রাঙাতে পারলেন না সাকিব আল হাসান। এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে মঙ্গলবার (৩০ আগস্ট) শারজায় আফগানিস্তানের বিপক্ষে শেষ পর্যন্ত লড়াই করেও ৭ উইকেটে হেরেছে লাল-সবুজ বাহিনী।

বাংলাদেশের দেয়া ১২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৯ বল হাতে রেখে জয় পেয়েছে আফগানিস্তান। এ জয়ের ফলে সবার আগে এশিয়া কাপের সুপার ফোরে পৌঁছে গেল মোহাম্মদ নাবি বাহিনী। আগের ম্যাচে শ্রীলঙ্কাকে তারা হারিয়েছিল ৮ উইকেটে।

রান ডিফেন্ড করতে নেমে শুরুর দিকে লড়াইয়ে থাকলেও শেষ দিকে গিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। আফগান শিবিরে প্রথম আঘাত হানেন অধিনায়ক সাকিব। এরপর মোসাদ্দেক এবং শেষমেশ উইকেটের দেখা পান ইনজুরি থেকে ফেরা মোহাম্মদ সাইফউদ্দিন।

দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারেই আক্রমণে আসেন সাকিব। আফগান দুই মারকুটে ওপেনার হজরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজকে হাত খোলার সুযোগই দেননি। জেগেছিল রানআউটের সম্ভাবনাও। শেষ পর্যন্ত কোনো বিপদ না হলেও বাংলাদেশ অধিনায়কের করা প্রথম ওভারে এসেছে মাত্র ২ রান।

উইকেটের খোঁজে পরপর ওভার করে যাচ্ছিলেন সাকিব। শেষমেশ সাফল্যও আসল হাতেনাতে। নিজের করা টানা তৃতীয় ওভার করতে এসে গুরবাজকে ফেরালেন সাকিব। নিচু হওয়া বলে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে খেলতে চেয়েছিলেন সাকিবের আগের ওভারেই জীবন পাওয়া গুরবাজ। তবে বলের নাগাল পাননি। উইকেটের পেছনে ভুল করেননি মুশফিক, স্টাম্পড হওয়ার আগে ১৮ বলে ১১ রান করেছেন আফগান এ ওপেনার।

ঝড় তোলার আভাস দিচ্ছিলেন হজরতউল্লাহ জাজাঈ। তবে ভয়ঙ্কর হয়ে উঠার আগেই বিধ্বংসী এ ওপেনারকে ফেরান মোসাদ্দেক। মোসাদ্দেকের বল মিস এলবিডব্লিউ হন জাজাঈ। পরে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি আফগান তারকা। ফিরে যান ২৬ বলে ২৩ রান করে। ৪৫ রানে দ্বিতীয় উইকেট হারায় আফগানরা।

আফগান ব্যাটিংয়ে হুল ফোটান ইনজুরি থেকে ফেরা সাইফউদ্দিনও। তিনি প্যাভিলিয়নে ফেরান মোহাম্মদ নবিকে। এরপর ইব্রাহিম জাদরান ও নাজিবউল্লাহ জাদরানের ঝড়ে হারের তিক্ততাই জোটে লাল সবুজের প্রতিনিধিদের। জাদরান ৪১ বলে ৪২ ও নাজিবউল্লাহ ১৭ বলে ৪৩ রান করেন। বাংলাদেশের হয়ে সাকিব, মোসাদ্দেক ও সাইফউদ্দিন নেন একটি করে উইকেট।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটের বিনিময়ে ১২৭ রান করে বাংলাদেশ। প্রথম পাঁচ ব্যাটার ব্যর্থ হলেও মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেনের ব্যাটে শেষ পর্যন্ত লড়াকু পুঁজি পায় টাইগাররা। রিয়াদ ২৭ বলে করেন ২৫ রান। লড়াকু মোসাদ্দেকের ব্যাট থেকে ৩১ বলে আসে ৪৮ রান। মেহেদী হাসান ১২ বলে করেন ১৪ রান। আফগানিস্তানের হয়ে তিনটি করে উইকেট নেন মুজিব উর রহমান ও রশিদ খান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে