হিরো আলমকে নিয়ে গান করলেন হাসান মতিউর, উত্তপ্ত সঙ্গীতাঙ্গন

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২; সময়: ৩:৩৭ অপরাহ্ণ |
খবর > বিনোদন
হিরো আলমকে নিয়ে গান করলেন হাসান মতিউর, উত্তপ্ত সঙ্গীতাঙ্গন

পদ্মাটাইমস ডেস্ক : খ্যাতনামা গীতিকার ও সুরকার হাসান মতিউর রহমান হিরো আলমকে দিয়ে দুইটি গান করিয়েছেন। নিজের কথা ও সুরে এই গানের রেকর্ডিং সম্পন্ন করেছেন গত সন্ধ্যায়।

বিষয়টি হাসান মতিউর রহমান নিজেই ফেসবুকে নিশ্চিত করেছেন। তবে হিরো আলমকে নিয়ে হাসান মতিউর রহমানের এই উদ্যোগকে সহজভাবে নেননি দেশের বর্তমান সময়ের বেশ কয়েকজন কণ্ঠশিল্পী, গীতিকার, সুরকাররা।

হিরো আলমও দেশীয় গণমাধ্যমকে জানান, মগবাজারে শনিবার সন্ধ্যায় দুই গানে কণ্ঠ দিয়েছেন। যার কথা ও সুর হাসান মতিউর রহমানের। গানের সঙ্গীত আয়োজন করেছেন জিয়াউল হাসান পিয়াল। গানের কথা হলো মনে চাইলে থাক, না হয় যা অন্য খানে, তুই কেমন মেয়ে তা সকলেই জানে। আরেকটি গানের কথা এমন স্বস্তা একটা পুতুল নিয়ে নষ্ট হইলো জুয়ানি।

হিরো আলমকে নিয়ে গান করছেন হাসান মতিউর রহমান এমন একটি পোস্ট দেওয়ার পরে দেশীয় সঙ্গীতাঙ্গন উত্তপ্ত হয়ে ওঠে। ফেসবুকে হিরো আলমের সঙ্গে ছবি পোস্ট করে হাসান মতিউর রহমান লিখেছেন, ‘সঙ্গীতা আজ সন্ধ্যায় গানমতি’র সঙ্গে যুক্ত হলো আমাদের হিরো আলম। এই প্রথম আমার কথা সুরে দুটি গান গাইল সে। সম্মানিত শ্রোতাদের রুচিকে অশ্রদ্ধা করার ধৃষ্টতা আমার আগেও ছিল না। এখনও নেই। আসছে শিগগির।

এরপরই ফেসবুকে সঙ্গীত সংশ্লিষ্টরা প্রতিক্রিয়া প্রকাশ করতে থাকেন। কেউ সরাসরি, কেউ নাম উচ্চারণ না করে হাসান মতিউর রহমানের সমালোচনা করতে থাকেন।

তবে আশরাফুল আলম ওরফে হিরো আলম বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বসিত তিনি বলছেন, আমার সৌভাগ এমন একজন বিখ্যাত মানুষ আমাকে ডেকেছেন, আমাকে দিয়ে গান গাইয়েছেন। আমি খুব খুশি। গীতিকার আহমেদ রিজভী লিখেছেন, এইবার ফাটাফাটি হবে। জাতি পাবে সম্ভাবনাময় অসম্ভব বেসুরা জাতীয় শিল্পী।

গীতিকার সিরাজুম মুনির সমালোচনা করে লিখেছেন, একটা লাইন বুঝলাম না ‘সম্মানিত শ্রোতাদের রুচিকে অশ্রদ্ধা করার ধৃষ্টতা আমার আগেও ছিলো না। এখনও নেই। এই সম্মানিত শ্রোতা কারা! শ্রোতা হিসেবে আমার রুচিকে তো চরমভাবে অশ্রদ্ধা করা হলো। সিনিয়র মানুষ হিসেবে ধৃষ্টতা প্রসঙ্গে কথা বলবো না৷ তবে গানের জগতে প্রতিষ্ঠিত কারও হাত ধরে, এরকম চরম বেসুরো, গান না জানা একজনের আগমন, একটা ইতিহাস বটে। তবে, লজ্জাজনক ইতিহাস।

এছাড়াও হাসান মতিউর রহমানের এই উদ্যোগে সমালোচনা করেছেন, কণ্ঠশিল্পী আসিফ আকবর, মিলন মাহমুদ, লুৎফর হাসান, শাহরিয়ার রাফাত, জেকে মজলিশ, আহমেদ হুমায়ূন, খাইরুল ওয়াসি, রন্টি দাস, খন্দকার বাপ্পী, গীতিকার তারেক আনন্দ, ওমর ফারুক।

হাসান মতিউর রহমান দেশে বিদেশে ৩৫০টির বেশি পুরস্কার পেয়েছেন। এছাড়াও আমার ‘আল্লাহ করবে তোমার বিচার’সহ অসংখ্য জনপ্রিয় গানের স্রষ্টা তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে