শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি গঠন, বঞ্চিত নেতাদের প্রত্যাখান

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২২; সময়: ৬:৩৯ pm |
শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি গঠন, বঞ্চিত নেতাদের প্রত্যাখান

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির পৃথক আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার জেলা বিএনপির আহবায়ক জাকারিয়া ও সদস্য সচিব রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে। যদিও তৃণমূল পর্যায়ে দলীয় নেতারা কমিটি প্রত্যাখান করে ক্ষোভ প্রকাশ করেছেন।

স্বাক্ষরিত ওই বলা হয়, শিবগঞ্জ উপজেলা বিএনপি কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ও দলের গতিশীলতা অনয়নের লক্ষে আশরাফুল আলম রশিদকে আহবায়ক মমিনুর রহমান মবিন মিয়াকে সিনিয়র যুগ্ম আহবায়ক ও হায়াতউদ্দৌলাকে সদস্য সচিব করে ৪৩ সদস্য বিশিষ্ট শিবগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হলো।

এতে আরও বলা হয়, ইউনিয়ন/ওয়ার্ড কমিটি গঠনে আহবায়ক, সিনিয়র যুগ্ম আহবায়ক ও সদস্য সচিব এই তিনজনের স্বাক্ষরে কমিটি অনুমোদনের ক্ষমতা প্রদান করা হলো। যদি অনিবার্য কারণে বা মতবিরোধের কারণে ৩ জন ঐক্যমতে পৌঁছাতে না পারেন, তবে তিনজনের মধ্যে যেকোন দুজনের স্বাক্ষরে কমিটি অনুমোদন দিতে পারবেন। কমিটির অন্যরা হলেন- যুগ্ম আহবায়ক গোলাম মোস্তাফা, জামাল উদ্দিন অপু, একে আসগার, এরশাদ বিশ্বাস, সদস্য তোহিদুর রহমান মিঞা, চুটু ডাক্তার, আবদুল মালেক ডাক্তার ও আবু সুফিয়ানসহ অন্যরা। অপর এক পত্রে বলা হয়, জিল্লুর রহমানকে আহবায়ক, শরিফুল ইসলাম শারেফকে যুগ্ম আহবায়ক ও মতিউর রহমান লিটিলকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট শিবগঞ্জ পৌর বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হলো।

কমিটির অন্যরা হলেন- যুগ্ম আহবায়ক আহসান কবির টুটুল, রফিকুল ইসলাম, ইয়াসিন, সদস্য ওয়াদুদ, সাদেক আলী ও আবদুস সামাদসহ অন্যরা। এদিকে সদ্য বিএনপির আহবায়ক কমিটি প্রত্যাখান করে উপজেলা বিএনপির সাবেক সভাপতি আশরাফুল হক জানান, কমিটির বিষয়ে তাদের দলীয় তৃণমূল পর্যায়ের কোন নেতাকর্মীদের অবহিত করা হয়নি। পকেট কমিটি গঠন করে বিভ্রান্ত ছাড়ানো হচ্ছে। অন্যদিকে পৌর বিএনপির সাবেক সভাপতি সফিকুল ইসলাম জানান, এই কমিটিতে ছাত্রদলের অনেক কর্মীদের স্থান দেয়া হয়েছে। এটি সম্পূর্ণ নিয়মবর্হিভূত। ছাত্রদলের রাজনীতি শেষ করে যেকোন কর্মীকে যুবদলের সম্পৃক্ত থাকার পরই মূল দলে (বিএনপি) স্থান দেয়া হয়।

এ কমিটিতে সেটাও মানা হয়নি। এছাড়া অনেক কর্মীই জানে না, তারা কমিটি স্থান পেয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিএনপি নেতা জানান, আমি জানি না যে, কমিটিতে আমার নাম এসেছে। লোকমুখে শুনেছি মাত্র। জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এনামুল হক আলম জানান, ৫ বারের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক শাহজাহান মিঞাকেও এ কমিটি গঠনের বিষয়ে জানানো হয়নি।

বিগত সময়ে যারা সভা-সমাবেশ, মিছিল মিটিং ও পথসভায় অংশগ্রহণ করেছিলেন তারাও এই কমিটিতে স্থান পায়নি। ফলে সদ্য উপজেলা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি প্রত্যাখান করে পুনরায় কমিটি গঠনের জোর দাবি জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে