ইবিতে শোকদিবস উপলক্ষে ছাত্রলীগের আলোচনা সভা

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২; সময়: ৪:৫৮ অপরাহ্ণ |
ইবিতে শোকদিবস উপলক্ষে ছাত্রলীগের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ পঁচাত্তরের ১৫ আগষ্ট নিহত সকল শহীদের স্মরণে আলোচনা সভার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৮ আগষ্ট) বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইবি ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও কুষ্টিয়া ৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

এছাড়াও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তন্ময় সাহা টনি, কামরুল হাসান অনিক, আরিফুল ইসলাম খান, রকিবুল ইসলাম, নাইমুর রহমান জয়, বনি আমিন, মৃদুল হাসান রাব্বি, মো: মামুনুর রশিদ, সানজিদা চৌধুরী অন্তরা, যুগ্ম-সাধারণ সম্পাদক মো: সরোয়ার জাহান শিশির, মো: মাসুদ রানা লিংকন, হোসাইন মজুমদার, সাংগঠনিক সম্পাদক: মো: জাকির হোসেন, মাইনুল ইসলাম সিদ্দিকী, সোহাগ শেখ, মো: হামিদুর রহমান সহ ছাত্রলীগের বিভিন্ন হলের কয়েক হাজার নেতা কর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বক্তব্যে সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এ জাতিকে বিভক্ত করে দেওয়া হয়েছে। একটি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষে অপরটি স্বাধীনতা বিরোধী পাকিস্তানীদের পক্ষে। এই বিভক্তিটা এখন সর্বত্র ছড়িয়ে গিয়েছে। একটি বিভক্ত জাতি কখনো দেশের সর্বোচ্চ উন্নয়নের পর্যায়ে যেতে পারে না। যেকোনো উন্নয়ন কর্মকাণ্ডে এই প্রতিপক্ষতা আমাদের বাধাগ্রস্ত করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে আমাদের উন্নয়ন-অগ্রযাত্রায় শুধু ব্যাঘাত ঘটেনি বরং আমাদের অপূরণীয় ক্ষতি হয়েছে। আমরা যদি মুক্তিযুদ্ধের সত্যিকারের চিন্তা-চেতনা ধারণ করতে পারি, মুক্তির ইতিহাসকে ভালো করে জানতে পারি, ১৫ই আগষ্টের ঘটনার পেছনের চক্রান্তকারীদের জানতে পারি তাহলে ধীরে ধীরে আমরা এ বিভক্তি থেকে বেরিয়ে আসতে পারবো। এক প্ল্যাটফর্মে যদি হতে পারি তাহলে এ বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারবো।

অনুষ্ঠানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, সত্যের সাথে থেকে মাথা নত না করার যে প্রত্যয় তা আমাদের শিখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা দৃঢ় ভাবে বিশ্বাস করি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশকে আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করবেন। আমাদের যে স্বাধীনতার আশ্বাস, নিতুন দেশ গড়নের আশ্বাস এটা আমরা পরিপূর্ণ মাত্রায় ভোগ করতে পারব।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে