শোক দিবসে জাতীয় সাংবাদিক সংস্থার আলোচনা সভা ও দোয়া

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২; সময়: ১১:০৯ pm |
শোক দিবসে জাতীয় সাংবাদিক সংস্থার আলোচনা সভা ও দোয়া

নিজস্ব প্রতিবেদক : নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করেছে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভিাগ। কর্মসূচির শুরতে সোমবার সকাল থেকে জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও বাদ মাগরীব ইতিহাসের বর্বরোচিত এ হত্যাকা- এবং দেশি-বিদেশি ষড়যন্ত্র নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ দোয়া মাহফিলে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আফজালুল রহমান।

জানা যায়, সোমবার সকালে সূর্যোদয়ের পরপরই রাজশাহী মহানগরীর শিরোইল দোশর মন্ডলের মোড়ে অবস্থিত জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী বিভাগীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। সন্ধায় শুরু হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল।

আলোচনা সভায় সংগঠনের রাজশাহী বিভাগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: রাকিব হাসান সকাল এর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক আসগর আলী সাগরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের সন্মানিত সভাপতি নুরে ইসলাম মিলন। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে এক মিনিট নিরাবতা পালন করা হয়।

আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ এর সভাপতি মো: নুরে ইসলাম মিলন বলেন, ১৯৭৫ সালে সপরিবারে জাতির পিতাকে বর্বরোচিতভাবে হত্যা করা হয়েছিল। কিন্তু এ হত্যাকান্ডের আংশিক বিচার হয়েছে। ফলে পূর্ণাঙ্গ বিচার এখন সময়ের দাবি।

তিনি বলেন, জাতীয় সাংবাদিক সংস্থার পক্ষ থেকে আমরা জোরালোভাবে দাবিটি তুলছি। এর আগে বিভিন্ন সাংবাদিক সংগঠন শোক দিবসের ওপর আলোচনা করেছে, সবাই এ বিষয়টিতে জোর দিয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যার জন্য শুধু ১২ জন আসামি দায়ী নয়। এর নেপথ্যে কারা ছিল, কারা পরিকল্পনা করেছে, কারা মদদ দিয়েছে, কারা সহযোগিতা করেছে, কারা সুবিধাভোগী, তাদের সবার বিচার করতে হবে। না হলে জাতি কলঙ্কমুক্ত হবে না।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে জাতীয় সাংবাদিক সংস্থার কৃষি বিষয়ক সম্পাক আসাদুজ্জামান আকাশ, রাজশাহীর সামাজিক সংগঠন ‘সত্যের জয়” এর সভাপতি সালাউদ্দিন খান সোহাগ,বাংলাদেশ ক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষন ফাউন্ডেশন এর রাজশাহী জেলা সভাপতি মো: দেলোয়ার হেসেন, জাতীয় সাংবাদিক সংস্থার রাজশাহী বিভাগীয় কার্যকরী সভাপতি মো: আবু তাহের খোকন, সহ-সভাপতি মাসুদ পার্ভেজ চৌধুরী,সহ-সাধারণ সম্পাদক ফায়সাল আজম অপু, মো: জামি রহমান, সাংগঠনিক সম্পাদক আমিরুল হোসেন সান্ত, দপ্তর সম্পাদক এহেসান হাবীব তারা,সহ দপ্তর সম্পাদক গোলাম রশুল রনক, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোজাম্মেল হোসেন বাবু,সহ মহিলা বিষয়ক সম্পাদিকা মোসাঃ রোজিনা পারভিন লাকি, কার্যনির্বাহি সদস্য নাঈম হোসেন, মামুনুর রশীদ, সোহেল রানা, সুরুজ আলী, মারুফ আহম্মেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে