নানা আয়োজনে রেড ক্রিসেন্টের জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২; সময়: ১:৩৫ pm |
নানা আয়োজনে রেড ক্রিসেন্টের জাতীয় শোক দিবস পালন

পদ্মাটাইমস ডেস্ক : নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। দিবসটি উপলক্ষে সোসাইটির পক্ষ থেকে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের স্মরণে নানা কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল- জাতীয় পতাকা, রেড ক্রিসেন্ট পতাকা ও কালো পতাকা উত্তোলন, বুকে কালো ব্যাজ ধারণ, ধানমণ্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, দোয়া মাহফিল এবং রাজধানীর বিভিন্ন স্থানে দরিদ্রদের মাঝে খাবার বিতরণ।

সোমবার (১৫ আগস্ট) সকাল ৯টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে ব্যবস্থাপনা পর্ষদের সম্মানিত সদস্য আরমা দত্ত এমপি জাতীয় পতাকা, রাজিয়া সুলতানা লুনা ও মহাসচিব কাজী শফিকুল আযম রেড ক্রিসেন্ট পতাকা এবং সম্মানিত বোর্ড সদস্য মো. আতিকুল হক শামীম ও উপ-মহাসচিব মো. রফিকুল ইসলাম কালো পতাকা উত্তোলন করেন।

এসময় আরমা দত্ত এমপি বলেন, মানবতার কল্যাণে বঙ্গবন্ধুর প্রতিষ্ঠা করা রেড ক্রসের এক টুকরো কাপড়কেই কাফন বানিয়ে তাকে দাফন করা হয়েছিল।

৭৫-এ বঙ্গবন্ধুকে হত্যা করা হলেও তার আদর্শ, স্বপ্ন, সোনার বাংলা গড়ার বিশ্বাস ঘাতকরা আমাদের কাছ থেকে কেড়ে নিতে পারেনি। বঙ্গবন্ধুর প্রতিষ্ঠা করা এ প্রতিষ্ঠানকে উন্নত থেকে উন্নতর করার প্রচেষ্টাই হোক আমাদের আজকের অঙ্গীকার।

পতাকা উত্তোলনের পরপরই সোসাইটির জাতীয় সদর দপ্তরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। এক মিনিট নীরবতা পালন করা হয় বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের সকল শহীদদের স্মরণে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত পরিচালকরা, সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী ও সোসাইটির যুব স্বেচ্ছাসেবকরা এসময় উপস্থিত ছিলেন। পরে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

অপরদিকে, দিবসটি পালনের অংশ হিসেবে রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্রের সহযোগিতায় ঢাকার মতিঝিল, মগবাজার, বনানী, মিরপুর, নিকুঞ্জ, ধামরাই এবং নারায়ণগঞ্জে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে।

এছাড়াও রাজধানীর বিভিন্ন স্থানে দুঃস্থ ও অসহায়দের মাঝে প্যাকেট খাবার বিতরণ করা হয়। পাশাপাশি দেশের ৬৪ জেলার ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিট পৃথক কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতার ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে