আ. লীগ ধারাবাহিক সরকারে থাকায় অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২; সময়: ৪:০৭ pm |
আ. লীগ ধারাবাহিক সরকারে থাকায় অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নজরুল ইসলাম বাচ্চু, চারঘাট : আওয়ামী লীগ ধারাবাহিকভাবে সরকারে থাকায় রাজশাহী জেলার চারঘাট উপজেলার গ্রামীন অবকাঠামো ও গ্রামীন যোগাযোগ ব্যবস্থায় রাস্তাঘাটের অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে বলে জাহাঙ্গীরাবাদ ও চককৃষ্ণপুর উপর নির্মিত ব্রীজের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেছেন স্থানীয় সাংসদ ও বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ১৫ আগস্ট ১৯৭৫ এর কালারাতে ঘাতকের হাতে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যবৃন্দসহ সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করেন।

রবিবার (১৪ আগস্ট) সকাল সাড়ে এগারোটায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বাস্তবায়নে পল্লী সড়কে গুরুত্বপূর্ন সেতু নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় চককৃষ্ণপুর-জাহাঙ্গীরাবাদ সড়কে বড়াল নদের উপর নির্মিত ৯৬ মিটার দীর্ঘ ব্রীজটি উদ্বোধনের পর তা সাধারন জনগনের চলাচলে উন্মুক্ত করেন।

নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাশির উদ্দিন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন, মেয়র একরামুল হক, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারন সম্পাদক কাজী মাহমুদুল হাসান মামুনসহ এলজিইডির কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি,সাধারন সম্পাদক ও সাংবাদিকবৃন্দ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নির্ধারিত সময়ে বাস্তবায়ন হওয়ার ফলে বড়াল নদের উপর নির্মিত সেতু দিয়ে যাতায়াতের সুফলভোগ করবে নদের উভয় পারের প্রায় ১০ হাজার মানুষ। এর ফলে পল্লী সড়কে গুরুত্বপূর্ন এই সেতু চককৃষ্ণপুর বসবাসরত মানুষদের যাতায়াতে উপজেলা সদরের সাথে প্রায় দুই কিমি রাস্তা কমে গেছে। এছাড়াও ছাড়াও জাহাঙ্গীরাবাদ এলাকার মানুষজন অতি সহজে পাশ্ববর্তী পুঠিয়া ও বাঘা উপজেলায় সড়কপতে যাতায়াত করতে পারবে।

ব্রীজটি নির্মাণ হওয়ায় এই এলাকার মানুষ পণ্য পরিবহন, ব্যবসা বাণিজ্য, কৃষিপণ্য যাতায়াতের সুবিধাসহ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়িত হয়েছে বলে জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। তিনি আরও বলেন এই ব্রীজটি নির্মানের ফলে নদের উভয় পাশের্^র চককৃষ্ণপুর ও জাহাঙ্গীরাবাদ গ্রামের জনগন খুব সহজেই যাতায়াত করতে পারবে যা ইতিপূর্বে সড়ক পথে প্রায় দুই কিলোমিটার ঘুরে যেতে হতো।

উপজেলা স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে ৯৬ মিটার দীর্ঘ এই সেতুর নির্মান ব্যয় হয়েছে প্রায় ৫ কোটি ৯১ লক্ষ টাকা। সেতুর সংযোগ সড়ক এর জন্য সেতুর পূর্ব পাশ্বের জমি অধিগ্রহন করে নির্মান করা হয়েছে সংযোগ সড়ক। কাজের গুনগত মান ও বাহ্যিক অবকাঠামো নির্মানে এলজিইডি তৎপর থাকায় সন্দুর ও নির্দিষ্ট সময়ে কাজ সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

এদিকে শোক দিবস উপলক্ষে ২০২১-২২ অর্থবছওে এডিপি বিশেষ বরাদ্দে ৫০ জনকে দৃঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন, সমাজসেবা অধিদপ্তর ৪০ জনকে দূরোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিদের জন্য ৫০ হাজার করে ২০ লক্ষ টাকার অনুদান ও ৪১ জনকে ৬লক্ষ ৫৬ হাজার টাকার যুব উন্নয়ন অধিদপ্তরের যুব ঋণ এর চেক প্রদান অনুষ্ঠান রবিবার দুপুর দেড়টায় পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন আয়োজনে অনুষ্ঠিত হয়।

ইউএনও সোহরাব হোসেনের সভাপতিত্বে চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিতিতে সুফলভোগীদের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি এই চেক প্রদান করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে