কৃষক ছদ্মবেশী মাদক চোরাচালানের মূল হোতা গ্রেপ্তার

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২; সময়: ৪:৩৫ অপরাহ্ণ |
কৃষক ছদ্মবেশী মাদক চোরাচালানের মূল হোতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জে অভিযান চালিয়ে কৃষক ছদ্মবেশী মাদক চোরাচালানের মূল হোতাকে সাড়ে ৪ কোটি টাকার হেরোইনসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার (১৩ আগস্ট) রাত সাড়ে তিনটার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার চরকোদালকাটি জেলেপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মাদক চোরাকারবারি চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার চরকোদালকাটি জেলেপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে জিয়ারুল ইসলাম (৩৫)।

র‌্যাব-৫ শনিবার (১৩ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে একটি চক্র বিভিন্ন সময় সীমান্ত থেকে হেরোইন সংগ্রহ করে খুব কম সময়ের মধ্যে তা রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে বাস, ট্রেন, ট্রাক ও অন্যান্য পরিবহণের মাধ্যমে অভিনব কায়দায় পাচার করে আসছে ।

গোয়েন্দাদল এটাও সনাক্ত করে যে , পাচারের পূর্বে চক্রটির মূল হোতা জিয়ারুল সীমান্ত থেকে মাদক সংগ্রহ করে রাতে কিছু সময়ের জন্য তা মজুদ করে । র‌্যাব -৫ এর গোয়েন্দা দল জানতে পারে শুক্রবার (১২ আগস্ট) রাতে এই চক্রের একটি বড় চালান পাচার হবে ।

সেই তথ্যের ভিত্তিতে দূর্গম চর এলাকায় ৩ টি গ্রুপে বিভক্ত হয়ে র‌্যাবের অপারেশন দল দীর্ঘ ৮/৯ ঘন্টা এ্যাম্বুশ করে বসে থাকে । অভিযানের এক পর্যায়ে রাত সাড়ে ৩ টার দিকে জিয়ারুল ইসলামের বাড়ি ঘেরাও করে তল্লাশী কার্যক্রম পরিচালনার সময় ১ জন ব্যক্তি কৌশলে পালিয়ে গেলেও মাদক চোরাচালান চক্রের মূল হোতা জিয়ারুলকে ধরতে সক্ষম হয় ।

তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে হেরোইন মজুদের কথা স্বীকার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে তার ঘরে প্লেন সিটের বাক্সের নীচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৪ কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয় । তাকে আরো জিজ্ঞাসাবাদে জানা যায় যে , সে এবং পলাতক আসামী সংঘবদ্ধ মাদক চক্রের সাথে জড়িত । এই চক্রটির সদস্যরা বর্ডার এলাকায় কৃষিকাজের আড়ালে সীমান্তের ওপার হতে কৃষকের ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকে । এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় মাদক সরবরাহ করেছে বলে স্বীকার করে ।

আটককৃত মাদকারবারির বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে হয়েছে এবং মাদকের বিরুদ্ধে র‌্যাবের এই রকম অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে বলে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্ণেল রিয়াজ শাহরিয়ার।

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে