ঘাস থেকে বটবৃক্ষে পরিণত হয়েছিলেন বঙ্গবন্ধু: মেয়র লিটন

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২; সময়: ৫:১৫ অপরাহ্ণ |
ঘাস থেকে বটবৃক্ষে পরিণত হয়েছিলেন বঙ্গবন্ধু: মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদক : ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ‘‘বঙ্গবন্ধুর উন্নয়ন ভাবনা: প্রেক্ষিত অবকাঠামো শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বেলা ১১ টার দিকে রাজশাহী গণপূর্ত অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি মন্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মিছবাহ উদ্দিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য প্রফেসর মু. নূরুল্লাহ।

মূখ্য আলোচক ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর মোহাম্মাদ ফায়েক উজ্জামান এবং আলোচক হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী।

প্রধান অতিথি রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন তার আলোচনায় বলেন, আমাদের পূর্ব পুরুষরা ব্রিটিশদের কাছে এক হাজারেরও বেশী সময় ধরে শাষিত হয়েছে। তাদের হাত থেকে মুক্তির জন্য অনেকেই চেষ্টা করেছেন। তারা কেউ পারেননি। তবে একমাত্র একজনই বাঙ্গালী জাতিতে বুঝাতে পেরেছিলেন এবং ঐক্যবন্ধ হয়ে দেশকে স্বাধীন করে পরাধীনতার হাত থেকে মুক্ত করেছেন, যিনি একেবারে বলা যায় ঘাসের থেকে জন্ম গ্রহণ করে বটবৃক্ষে ও হিমালয়ে পরিণত হয়েছেন তিনি হলেন মহামানব জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি স্বাধীনতার ডাক দিয়ে বাঙ্গালী জাতিকে ঐক্যবন্ধ করে দেশকে স্বাধীন করে অর্থনৈতিক ভাবে মুক্তিলাভের জন্য কাজ করছিলেন। সেই সময় কুচক্রী বহল বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধু সময় সময় দেশের কল্যাণের কথা চিন্তা করে দেশ সেবা করে গেছেন। তার দেশ প্রেম ও চেতনা আমরা আমাদের হৃদয়ে লালিত করে দেশের সেবায় কাজ করলে বঙ্গবন্ধুর দেখানো সোনার বাংলা অনেক আগেই সোনার দেশে পরিণত হয়। বর্তমান দেশরত্ন ও জাতির জনকের কন্যা দেশকে উন্নতির পথে ও তার পিতার স্বপ্ন পূরণের জন্য কাজ করে দেশকে বলদিয়েছে। পরবর্তিতে দেশকে বদলে দিবে । তাই আমাদের উচিত তার অনুগত্য থেকে সকলকে কাজ করার।

আলোচনা শেষে গণপূর্ত অধিদপ্তরের পক্ষ হতে অতিথিবৃন্দকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয় এবং বঙ্গবন্ধুর নিহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে দোয়া কামনা করা হয়।

এই সময় গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী হারুন অর রশিদসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে