বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম বিভাগের ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন রাইডারস

প্রকাশিত: আগস্ট ১১, ২০২২; সময়: ২:১১ pm |
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম বিভাগের ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন রাইডারস

নিজস্ব প্রতিবেদক : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টে জেসিএমএস ওয়ারিয়র্সকে ১৯ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জেসিএমএস রাইডারস।

বুধবার (১০ আগস্ট) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জুবেরী মাঠে তিন দলের অংশগ্রহণে দিনব্যাপী এই ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০টার দিকে খেলার উদ্বোধন করেন বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ। উদ্বোধনী ম্যাচে জেসিএমএস সোলজার্সের মুখোমুখি হয় জেসিএমএস রাইডারস।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জেসিএমএস রাইডার্স। নকআউট পর্বের প্রথম ম্যাচে রাইডারর্সে ৮ ওভারে ১৩০ রানের জবাবে ৯৯ রানে শেষ হয় সোলজার্সের ইনিংস।

দ্বিতীয় ম্যাচে নির্ধারিত ওভারে টস জিতে জেসিএমএস ওয়ারিয়র্স ৯২ রানের টার্গেট ছুড়ে দেয় প্রতিপক্ষ রাইডারর্সে উদ্দেশ্য। প্রতিপক্ষ দল মাত্র ৭০ রানেই গুটিয়ে যায়। নক আউট পর্বের শেষ ম্যাচে টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে শ্বাসরুদ্ধকর ম্যাচে ২ উইকেটে জয় লাভ করে জেসিএমএস সোলজার্স।

নক আউট পর্বশেষে প্রতিটি দল একটি করে জয় নিয়ে মাঠ ছাড়ে। রান ও উইকেট বিবেচনায় সর্বোচ্চ পয়েন্ট নিয়ে ফাইনাল নিশ্চিত করে জেসিএমএস রাইডারস এবং পয়েন্ট টেবিলে দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট নিয়ে ফাইনালের জায়গা করে নেয় জেসিএমএস ওয়ারিয়র্স।

বিকেল ৪টায় আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। ফাইনাল ম্যাচে টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় জেসিএমএস রাইডারস। নির্ধারিত ওভার শেষে ৮২ রানে শেষ হয় রাইডারসের ইনিংস। ৮৩ রানের টার্গেট তাড়া করতে ব্যাটিং বিপর্যয়ে একে একে উইকেট হারিয়ে ৬৩ রানে থমকে যায় জেসিএমএস ওয়ারির্সে ইনিংস। নিয়মিত উইকেটের পতনে সহজেই বিজয়ের দ্বার প্রান্তে পৌঁছে যায় রাইডারস। অবশেষে ১৯ রানে প্রতিপক্ষ জেসিএমএস ওয়ারিয়র্সকে হারিয়ে জয় লাভ করে জেসিএমএস রাইডারস।

ফাইনাল ম্যাচ শেষে বিকেল সাড়ে ৫টায় বিজয়ী জেসিএমএস রাইডারসের হাতে ট্রফি তুলে দেন বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ ও ম্যান অব দ্যা সিরিজ হন বিভাগের ১০ম সিমেস্টারের শিক্ষার্থী সাইফুল ইসলাম। তার হাতে মেডেল তুলে দেওয়া হয়। এছাড়াও খেলায় অংশগ্রহণকারী তিনটি দলের খেলোয়াড়দের মেডেল প্রদান করা হয়।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে জার্নালিজম,কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ বলেন, টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রতিটি দল খুবই দুর্দান্ত খেলেছে। বিজয়ী দলসহ সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। এ টুর্নামেন্ট শুধুই বিনোদন নয় বরং এমন আয়োজন শিক্ষার্থীদের শারিরীক ও মানসিকভাবে কর্মক্ষম রাখে। তাদের মধ্যে নতুন উদ্যোম জোগায়। সকলের সাথে সুসম্পর্ক গড়ে উঠে।

তিনি আরও বলেন, আজ এই টুর্নামেন্টের মধ্য দিয়ে তারুণ্যের উচ্ছাসের জয় হয়েছে। আগামীতেও শিক্ষার্থীরা এ ধরণের উদ্যোগ নিবে বলে আশা করছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন-বিভাগীয় শিক্ষক ছালমা জান্নাত ঊর্মি,রমজান আলী,উজ্জ্বল হোসেনসহ বিভাগের কর্মকর্তা,কর্মচরী ও শিক্ষার্থীবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে