৫ বছর আগে খুদে ভক্তকে দেওয়া প্রতিশ্রুতি রাখলেন ফেদেরার

প্রকাশিত: আগস্ট ১০, ২০২২; সময়: ১০:৩৮ am |
খবর > খেলা
৫ বছর আগে খুদে ভক্তকে দেওয়া প্রতিশ্রুতি রাখলেন ফেদেরার

পদ্মাটাইমস ডেস্ক : বছর পাঁচেক আগের কথা। ২০১৭ সালে ইউএস ওপেনে খেলতে গিয়ে এক খুদে ভক্তের প্রশ্নের মুখে পড়েছিলেন রজার ফেদেরার।

সেই ভক্ত টেনিসের এই কিংবদন্তিকে জিজ্ঞেস করেছিলেন, কেন সুইজারল্যান্ডে ‘ছাগল না থাকার’ পরও ফেদেরারকে ‘গোট’ বলা হয়। এরপর আদায় করেছিলেন এক প্রতিশ্রুতিও।

আট-নয় বছর পর সেই খুদে ভক্ত পেশাদার হলে তার সঙ্গে খেলে তবেই অবসর নেবেন ফেদেরার, এমন প্রতিশ্রুতি দিয়েছিলেন ইজান আহমেদ ‘জিজু’ নামের সেই ভক্তকে। সেই ভক্তের আবদার ৫ বছর পর এসে পূরণ করলেন ফেদেরার, তাও নিজের ৪১তম জন্মদিনের বিশেষ মুহূর্তে।

বছর পাঁচেক আগে জিজুর করা সেই প্রশ্ন এখনো ঘুরে ফেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই জিজুর বয়স এখন ১১ বছর, বর্তমানে জুনিয়র সার্কিটের শীর্ষ খেলোয়াড়দের অন্যতম তিনি। নিজের ৪১তম জন্মদিনে সেই জিজুকে খুঁজে বের করেন ফেদেরার, রক্ষা করেন প্রতিশ্রুতি।

টেনিসের কিংবদন্তি ফেদেরার ইতালীয় খাদ্য সংস্থা বারিইয়ার সঙ্গে মিলে সেরেছেন কাজটা। সম্প্রতি এক ভিডিওতে প্রকাশ পেয়েছে যা। সেখানে দেখা যায়, ফেদেরার যে তাকে ডেকেছেন, সেটা জিজুর জানাই ছিল না। বারিইয়ায় জিজুকে নিয়ে যান তার কোচ।

খাবার অর্ডার দিতে গিয়ে দেখা যায়, ওয়েটার তাকে চেনেন। এরপর তার সামনে এনে দেন ভিআইপি মেন্যু। এখানেই শেষ নয়, সেই ওয়েটার জানান, তাদের মালিক তার সঙ্গে দেখা করতে চান, ছবি তুলতে চান। তখনই জিজুর মুখ ফসকে বেরিয়ে গিয়েছিল, ‘এটা আমার জীবনের সেরা মুহূর্ত!’ তবে জিজুর মনে তখনো ঘুণাক্ষরে খেলে যায়নি, খোদ ফেদেরার তার সঙ্গে দেখা করতে চান!

এরপর বারিইয়ার মালিক জিজুর সঙ্গে একটি ছবি তুলতে আসেন এবং দাবি করেন যে তিনি জিজুর সবচেয়ে বড় ভক্ত। ছবি তোলার সময়ে সে নিজের টি-শার্টে জিজুর ছবিও দেখান। খুদে টেনিস তারকা জিজুর তখনই ভিড়মি খাওয়ার যোগাড়!

এরপর জিজুকে টেনিস কোর্টে নিয়ে যাওয়া হয়, যেখানে একদল তরুণ ভক্ত, তার সমর্থনে প্ল্যাকার্ড ধরে দাঁড়িয়েছিলেন। ‘জিজু, জিজু, জিজু’ রবে উৎসাহও যোগাচ্ছিলেন তারা।

এমন সব যখন ঘটে চলেছে, তখনো ফেদেরার সামনে আসেননি একবারও। দূর থেকে দেখছিলেন সব। অবশেষে কোর্টে এসে দাঁড়ান তার সামনে। এরপরই পাঁচ বছর আগে করা সেই প্রতিশ্রুতি রক্ষা করেন ফেদেরার।

এভাবে পাঁচ বছর আগে করা নিজের ‘পিঙ্কি প্রমিস’ রক্ষা করলেন রজার ফেদেরার। এই অবস্থায় জিজুর আবেগ বাঁধ ভেঙে যায়, ফেদেরারকে ধন্যবাদ জানাতেও ভোলেননি এই খুদে টেনিস তারকা। এরপর নিজের জীবনের বহু প্রতীক্ষিত খেলাটি খেলতে শুরু করেন তিনি। ভিডিওটি ফেদেরারের ৪১ তম জন্মদিনে প্রকাশ করা হয়।

পাঁচ বছর আগে তার করা সেই প্রশ্ন এখনো সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে ফেরে সময়ে অসময়ে। এবার ফেদেরার-জিজুর এই ভিডিওটিও ভাইরাল হয়েছে বেশ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে