ঈশ্বরদী মডেল স্কুল এন্ড কলেজে ৪১ শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ

প্রকাশিত: আগস্ট ৫, ২০২২; সময়: ৫:১৮ অপরাহ্ণ |
ঈশ্বরদী মডেল স্কুল এন্ড কলেজে ৪১ শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী : পাবনার ঈশ্বরদীতে শত বছরের আলো ছড়ানো ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজের ৪১ শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এদের মধ্যে কলেজ শাখার ২০ জন শিক্ষক, স্কুল শাখার ১৫ জন শিক্ষক এবং ৬ জন কর্মচারী রয়েছেন।

মঙ্গলবার ও বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

জানা গেছে, সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল অ্যান্ড কলেজ ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর সরকারি ঘোষণা করা হয়। প্রতিষ্ঠানটির কলেজ শাখায় কর্মরত ২০ জন শিক্ষক, স্কুল শাখার ১৫ জন শিক্ষক এবং ৬ জন কর্মচারী অ্যাডহক নিয়োগ পেয়েছেন।

তাদের ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮’ এর বিধি ৫ ও বিধি ৬ অনুযায়ী এবং ‘জাতীয়করণকৃত উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও অশিক্ষক কর্মচারী আত্তীকরণ বিধি-১৯৮৩ অনুযায়ী অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে।

আদেশ জারির তারিখ থেকে এসব শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল গণ্য হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া আত্তীকৃত শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না বলেও জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আয়নুল ইসলাম বলেন, শিক্ষক-কর্মচারীদের অ্যাডহক নিয়োগের খবর শোনায় প্রতিষ্ঠানের সবাই খুবই আনন্দিত। এলাকাবাসীসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী সবাই মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

এছাড়াও সাবেক ভূমিমন্ত্রী প্রয়াত শামসুর রহমান শরীফের কথাও বিনম্র চিত্তে স্মরণ করেছেন তিনি। যিনি আমাদের প্রতিষ্ঠানকে জাতীয়করণের জন্য একান্ত ভাবে প্রচেষ্টা চালিয়েছেন।

অধ্যক্ষ আরও বলেন, পাবনা-৪ সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস এই প্রতিষ্ঠানের ছাত্র হিসাবে বেসরকারি আমল থেকে জাতীয়করণ পর্যন্ত সকল কর্মকান্ডে সম্পৃক্ত ছিলেন।

এই প্রতিষ্ঠানটিকে কলেজে রুপান্তরকারী প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মরহুম ইসহাক আলী ও মরহুম আব্দুর রহিমের প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে