বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তার দাবিতে আ.লীগের প্রতিবাদ সমাবেশ

প্রকাশিত: জুলাই ৩১, ২০২২; সময়: ৯:০৭ pm |
বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তার দাবিতে আ.লীগের প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ এর অশালীন বক্তব্যের প্রতিবাদ ও অবিলম্বে তাকে গ্রেফতারের দাবীতে রাজশাহী মহানগর আ.লীগের উদ্যোগে অবস্থান কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকাল ৫ টার দিকে কুমারপাড়া দলীয় কার্যালয়ের সামনে এ অবস্থান কর্মসূচী ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার। সঞ্চালনা করেন রাজশাহী মহানগর আ.লীগের যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু।

আরো বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আ.লীগের সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ লিমন, উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, সদস্য ইসমাইল হোসেন, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, নগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ, নগর মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক শামীমা ইয়াসমিন শিখা, নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব, সভাপতি নূর মোহাম্মদ সিয়াম।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপি রাজপথের আন্দোলনে ব্যর্থ হয়েছে, জনগণ তাদেরকে প্রত্যাখান করেছে। তাই তারা রাজপথের রাজনীতিতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়ে ষড়যন্ত্র ও চক্রান্তের রাজনীতি শুরু করেছে। এই রাজশাহীতে বিএনপি’র উপদেষ্টা সাবেক মেয়র মিজানুর রহমান মিনু জনসমাবেশে মাননীয় প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়েছিলো। আমাদের রাজশাহীবাসীর তীব্র প্রতিবাদে ও রুদ্ররোষে সে জনসমুক্ষে এসে ক্ষমা চায়। তাকে ক্ষমা করার পর রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাইদ চাঁদ বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে অশালীন মন্তব্য করলো। এটা দিয়েই প্রমানিত হয় যে চাঁদ বিকৃত মানসিকতার মানুষ। সে জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন মন্তব্য করেছে, এর জবাব তাকে রাজপথে ও আইনের মাধ্যমে দেওয়া হবে।

বিএনপি নেতাদের হুশিয়ারি দিয়ে বক্তারা বলেন, চাঁদ এর মতো বিএনপি নেতারা যতবার সমাবেশ করে ততবারই তারা দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করে। আমরা তাদেরকে বলতে চাই, এই কটুক্তির মোকাবিলা করতে আমাদের ছাত্রলীগের নেতাকর্মীরাই যথেষ্ট। এরপর যদি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অথবা তাঁর পরিবারের কোন সদস্যকে নিয়ে তারা কোন রকম কটুক্তি করে তাহলে আমরা এইরকম কোন শান্তিপূর্ণ সমাবেশ করবো না, তাদেরকে রাজপথেই দাঁতভাঙ্গা জবাব দিয়ে আসবো।

বক্তারা আরো বলেন, আওয়ামী লীগ ১৯৯৬ সাল থেকে ২০০১ পর্যন্ত এবং ২০০৯ সাল থেকে অদ্যবধি ক্ষমতায় আছে। আমরা কোনদিন খালেদা জিয়া বা বিএনপি’র কোন নেতাকে নিয়ে কটুক্তি করিনি। বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা’র নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে উন্নত সমৃদ্ধির দিকে, যা দেখে ও শুনে তাদের গা জ্বালা করে। এজন্য তারা এই অপরাজনীতিতে লিপ্ত হয়েছে। একজন বিকৃত মানসিকতার মানুষ চাঁদ যখন নেতৃত্বে তখন সন্দেহ সেই দলটি কেমন! দেশরত্ন শেখ হাসিনাকে অশালীন মন্তব্যকারী এই মূর্খ চাঁদকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি ডাঃ তবিবুর রহমান শেখ, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কামারউল্লাহ সরকার কামাল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল আলম রবি, উপ-প্রচার সম্পাদক সিদ্দিক আলম, সদস্য শাহাব উদ্দিন, আতিকুর রহমান কালু, আশরাফ উদ্দিন খান, মোখলেশুর রহমান কচি, মতিহার থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলাউদ্দিন, নগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুন, নগর কৃষক লীগ সভাপতি রহমতউল্লাহ সেলিম, সাধারণ সম্পাদক সাকের হোসেন বাবু, নগর তাঁতী লীগের আহ্বায়ক আনিসুর রহমান আনার, সদস্য সচিব মোকসেদ-উল-আলম সুমন প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে