সুজানগরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা

প্রকাশিত: জুলাই ৩১, ২০২২; সময়: ৭:০৬ অপরাহ্ণ |
খবর > খেলা
সুজানগরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা

এম এ আলিম রিপন, সুজানগর : সুজানগরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট বালক ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ বালিকা জাতীয় ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে রবিবার এ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্তার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন। উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলীর সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন থানা অফিসার ইনচার্জ(ওসি) আব্দুল হাননান। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার আব্দুল জব্বার।

অনুষ্ঠানে থানার ওসি(তদন্ত) রাজেশ চক্রবর্তী, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আজিজুর রহমান,বিধান চন্দ্র ঘোষ, কৃষ্ন চন্দ্র সরকার, শওকত আলী, মুশতাক আহমেদ,বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, উপজেলা আওয়ামীলীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, উপজেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ইউনুস আলী বাদশা, সুজানগর পৌর আওয়ামীলীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ, সুজানগর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রকিবুল হক, চরভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) ফেরদৌসী সুলতানা লিজা, নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন আলী তার বক্তব্যে বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে কিশোর-কিশোরীদের ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধকরণ ও শারীরিক,মানসিক ও নান্দনিক বিকাশ,প্রতিযোগীতার মাধ্যমে মনোবল বৃদ্ধি এবং মাদকাশক্তি,জঙ্গিবাদসহ সকল ধরণের অসামাজিক কার্যকলাপ থেকে বিরত রাখার লক্ষ্যেই এ আয়োজন করেছে সরকার। বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ বালিকা জাতীয় ফুটবল টুর্নামেন্টের উপজেলা পর্যায়ে ফাইনাল খেলায় উপজেলার চরভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে টাইব্রেকারে ১-০ গোলে পরাজিত করে উপজেলার নারায়ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ।

এবং দিনের অপর খেলা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট বালক প্রতিযোগিতায় প্রতিপক্ষ দল মথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় অংশগ্রহন না করায় বিনা প্রতিদ্বন্দিতায় চরভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট বালক জাতীয় ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহন না করার বিষয়ে জানতে চাইলে মথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন এ প্রতিনিধিকে জানান আমরা বিদ্যালয়ের খেলোয়ারদের নিয়ে সুজানগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে নিরাপত্তার বিঘ্ন ঘটার আশঙ্কার কথা উল্লেখ করে এ বিষয়ে গত কয়েকদিন পূর্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবার খেলার মাঠ পরিবর্তন করার জন্য আবেদন জানাই।

কিন্তু মাঠ পরিবর্তন না করায় বিদ্যালয় পরিচালনা কমিটি ও অভিভাবকদের পরামর্শক্রমে খেলায় অংশগ্রহন করা থেকে বিরত থাকি। এ বিষয়ে সুজানগর উপজেলা শিক্ষা অফিসার মো.আব্দুল জব্বার জানান, ওই বিদ্যালয় থেকে নিরাপত্তার বিষয় উল্লেখ করে একটি আবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আমাকে দেওয়া হয়েছিল ।

এবং সেই আলোকে ওই মাঠটি থানার ৫০ গজের মধ্যে হওয়া সত্ত্বেও উপজেলা প্রশাসন তাদের আবেদনের প্রেক্ষিতে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করে এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তারপরও বিদ্যালয়টি খেলায় অংশগ্রহন করে নাই। খেলায় অংশগ্রহন না করার পিছনে বিদ্যালয়ের অসৎ কোন উদ্দেশ্য থাকতে পারে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলী জানান,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের মতো একটি জাতীয় পর্যায়ের খেলায় অংশগ্রহন না করাটা অত্যন্ত দুঃখজনক। খেলায় অংশগ্রহন না করায় বিষয়টি তদন্তপূর্বক ওই বিদ্যালয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা শিক্ষা অফিসারকে ইতিমধ্যে নির্দেশনা প্রদান করা হয়েছে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে