‘আগামী নির্বাচন বর্তমান কমিশনের অধীনেই হবে’ : উপমন্ত্রী শামীম

প্রকাশিত: জুলাই ৩০, ২০২২; সময়: ৬:০৮ অপরাহ্ণ |
‘আগামী নির্বাচন বর্তমান কমিশনের অধীনেই হবে’ : উপমন্ত্রী শামীম

নিজস্ব প্রতিবেদক, নাটোর : আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই হবে। বিএনপি নির্বাচনে না আসলে দলের অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

তিনি আরও বলেছেন, বিএনপি আগুন সন্ত্রাসী হিসেবে বিশ্বে পরিচিত। ২০১৪ সালে বোমা মেরেছিলো, গাড়িতে আগুন দিয়েছিলো বিএনপি।

২০১৮ সালে মনোনয়ন বাণিজ্য করেছে। কোটি কোটি টাকা নিয়ে সকালে একজনকে আবার বিকেলে অন্যজনকে মনোনয়ন দিয়েছে তারেক জিয়া।

উপমন্ত্রী শনিবার সিংড়া পৌরসভায় ৪১ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে দুই কিলোমিটার শহর রক্ষা বাঁধ, এক কিলোমিটার ফ্লাড ওয়াল ও ওয়াকওয়ে নির্মাণ এবং ১৬ কিলোমিটার নদী খনন কাজের উদ্বোধন উপলক্ষে এ কথা বলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলক উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শেখ ওহিদুর রহমান এবং সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনের কথা বলে, কিন্তু আন্দোলন করার সক্ষমতা নেই। কারণ, আন্দোলনের শক্তি ও জনগণের ভালোবাসা তাদের সাথে নেই।

১৯৯১ থেকে ১৯৯৬ এবং ২০০১ থেকে ২০০৬ সালে দেশের মানুষকে অত্যাচার নির্যাতনের মাধ্যমে বিএনপি সারাদেশকে কারাগারে পরিণত করেছিলো। আগুন সন্ত্রাস করে, দূর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন হয়ে, এতিমের টাকা আত্নসাতের দায়ে বিএনপি গণ ধিকৃত দলে পরিণত হয়েছে।

উপমন্ত্রী শামীম আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা, যোগ্যতা আর দক্ষতায় বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধিতে বিশ্বে রোল মডেল।

অসহায় ভূমিহীন-গৃহহীন মানুষের জমিসহ গৃহ নির্মাণ, দুর্যোগ মোকাবেলা, নারীর ক্ষমতায়ন, মুক্তিযুদ্ধের চেতনাকে সমন্নোত রাখাসহ সকল কাজে তিনি প্রশংসিত।

শেখ হাসিনার কোন তুলনা হয় না। তিনি সারা বিশ্বে মানবতার মা। শুধু বাংলাদেশ নয়, দক্ষিণ এশিয়া তো বটেই, বিশ্বকে নেতৃত্ব দেওয়ার মত মেধা ও প্রজ্ঞা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র রয়েছে।

শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের জন্যে অপরিহার্য নয়, দেশের সাড়ে ষোল কোটি মানুষের জন্যেও অপরিহার্য। তাই আগামী জাতীয় নির্বাচনে দেশের মানুষ আবারো পঞ্চম বারের মত শেখ হাসিনার আওয়ামী লীগকে নির্বাচিত করবে।

সভাপতির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত বিএনপি-জামায়াত জোটের বিভীষিকাময় দুঃশাসন এদেশের মানুষ দেখেছেন। তারা দেশকে মৃত্যুপুরীতে পরিণত করেছিলো।

উন্নয়নহীনতা আর দূর্নীতির রাহুগ্রাস থেকে দেশের মানুষকে মুক্ত করতে মেধাবী সজীব ওয়াজেদ জয়ের পরামর্শ ও তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশের কার্যক্রম শুরু করা হয়। ডিজিটাল বাংলাদেশের রুপরেখা বাস্তবায়নে পাল্টে গেছে দেশের অবস্থান। দেশ এখন উন্নয়নের পথে দ্রুত ধাবমান।

দেশের প্রান্তিক পর্যায়ে আট হাজার ৩৬৩টি ডিজিটাল সেন্টারে স্বল্প সময়ে স্বল্প মূল্যে হয়রানী ছাড়া প্রায় দুই হাজার নাগরিক সেবা প্রদান করা হচ্ছে। সরকারের বিভিন্ন প্রযুক্তি প্লাটফর্ম ব্যবহার করে সাড়ে ছয় লক্ষ ফ্রিল্যান্সার এবং প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত ২০ লাখ তরুণ-তরুণী দেশের উন্নয়নে কাজ করছেন।

প্রতিমন্ত্রী বিগত ১৩ বছরে স্থানীয় উন্নয়নের বিবরণ দিয়ে বলেন, আমরা দেশের মানুষকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে এসেছি, তারা আর অন্ধকার সময়ে ফিরে যাবে না।

সিংড়াতে তিন’শ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক, টিটিসি, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ কাজ বাস্তবায়ন করা হচ্ছে। নির্মাণ কাজ শেষ হলে ২০ হাজার তরুণ-তরুণীর কর্মস্থানের সুযোগ তৈরী হবে।

দেশের মানুষের কাছে বিগত ১৩ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উন্নয়ন বার্তা পৌঁছে দিতে হবে। আগামী জাতীয় নির্বাচনে জনগন আবারো আওয়ামী লীগকে নির্বাচিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন পলক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড রাজশাহী উত্তর-পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. জহিরুল ইসলাম, তত্বাবধায়ক প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, সহকারি পুলিশ সুপার (সিংড়া সার্কেল) মো. জামিল আকতার, সহকারি কমিশনার (ভূমি) মো. আল ইমরান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর-এ-আলম সিদ্দিকী প্রমুখ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে