রনিসহ ৩ জনকে রেলওয়ের অংশীজন সভায় প্রতিনিধি করে প্রজ্ঞাপন

প্রকাশিত: জুলাই ৩০, ২০২২; সময়: ১১:৩৩ পূর্বাহ্ণ |
রনিসহ ৩ জনকে রেলওয়ের অংশীজন সভায় প্রতিনিধি করে প্রজ্ঞাপন

পদ্মাটাইমস ডেস্ক : রেলওয়ের অব্যবস্থাপনা ও দুর্নীতি নিয়ে আন্দোলন করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ছাত্র মহিউদ্দিন রনিসহ ৩ শিক্ষার্থীকে রেলওয়ে মন্ত্রণালয়ের অংশীজন সভায় প্রতিনিধি করে প্রজ্ঞাপন জারি করেছে রেলপথ মন্ত্রণালয়।

রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব আলমগীর হুছাইন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে প্রতিনিধি হিসেবে মনোনীত অপর দুই শিক্ষার্থী হলেন কামরুন্নাহার মুন্নী, রিফাত জাহান শাওন।

এ বিষয়ে জানতে চাইলে মহিউদ্দিন রনি বলেন, অংশীজন সভা সদস্য বলতে রেলপথ মন্ত্রণালয়ের যত কর্মকর্তা, কর্মচারী, স্টাফ, রেলওয়ে পুলিশ, আনসার, সংশ্লিষ্ট ডিপার্টমেন্টের প্রধানদের সমন্বয়ে গঠিত মিটিং বা উন্নয়ন বোর্ড। সেখানে আমাকে ও আমার একজন বিভাগের বড় বোন, ও ছোটভাইকে সদস্য করা হয়েছে।

আমাদের ৬ দফা দাবি বাস্তবায়নে পর্যবেক্ষক এবং সকল যাত্রীদের সুবিধা অসুবিধা তুলে ধরে তাদের হয়ে কথা বলা বা চাপ প্রয়োগকারী প্রতিনিধি হিসেবে। যা একদমই বিনা পারিশ্রমিকে, কোনো প্রকার ব্যক্তি সুবিধা ছাড়া। এটি কোনো চাকরি নয়। জনগণের অভিযোগ নিয়ে কথা বলার জন্য। আমি প্রতিজ্ঞা করছি, ৬ দফা বাস্তবায়নসহ সকল যাত্রী ভোগান্তি দূর করতে এবং রেলওয়ের উন্নয়নে নিজের সর্বস্ব দিয়ে বাংলাদেশের জনগণের দায়িত্ব পালন করবো।

এদিকে, চলমান কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার (২৯ জুলাই) রাজশাহী রেলওয়ে স্টেশনে তারা গণসংযোগ ও সচেতনতা কর্মসূচি পালন করেন। এ সময় যাত্রীদের সঙ্গে কথা বলে তাদের অধিকার ও অভিযোগ জানানোর নিয়ম-কানুন সম্পর্কে তাদের অভিহিত করেন রনি ও তার সহপাঠীরা।

প্রসঙ্গত, গত ৬ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত রেলওয়ের বিভিন্ন অনিয়ম, অব্যবস্থাপনা, দুর্নীতি নিয়ে টানা ১৯ দিন কমলাপুর রেলওয়ে স্টেশনে অবস্থান কর্মসূচি চালান রনি। শুরুতে একক হলেও পরবর্তীতে তার সঙ্গে সহপাঠীরা যোগ দেন। এ ঘটনায় ব্যাপক আলোচনায় আসেন তিনি। তার সঙ্গে সংহতি জানিয়ে দেশের বিভিন্ন স্টেশনে একাত্মতা প্রকাশ করে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

পরে, গত ২৫ জুলাই রেলপথ মন্ত্রণালয়ে দায়িত্বরত সচিব হুমায়ূন কবীর ও রেলওয়ের ঊর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকের পর কর্মসূচি স্থগিত করেন রনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে