শত চেষ্টায়ও প্রেমে মিলছে না সাড়া? জানুন মন জয়ের কৌশল

প্রকাশিত: জুলাই ২৯, ২০২২; সময়: ১২:০৫ pm |
শত চেষ্টায়ও প্রেমে মিলছে না সাড়া? জানুন মন জয়ের কৌশল

পদ্মাটাইমস ডেস্ক : প্রেম কখন কার জীবনে হাওয়ার দোলা এনে দেয়- তা বলা মুশকিল। কাউকে হঠাৎ দেখে মন কেমন কেমন করে উঠতেই পারে। তার হাসি, ব্যক্তিত্ব কিংবা আচরণে মুগ্ধ হতেই পারেন। ভালোলাগার এক পর্যায়ে মানুষটিকে মনের কথাও বলা হয়। অপরপক্ষ থেকে মনের দরজা খুলে দিলেই মেলে সফলতা। জন্ম নেয় প্রেম।

তবে ভাগ্য কী আর সবার এক হয়? অনেকেই ভালোলাগার মানুষটি থেকে প্রত্যাখ্যাত হন। প্রেমের পথে রিফিউজের এই বেদনা দেয় মানসিক যন্ত্রণা। প্রপোজাল ফিরিয়ে দিলেই মন ভাঙে অনেকের। ভালোবাসার পথে আর পা মাড়াতে চান না তিনি। হাল ছেড়ে দেন। কেউ কেউ আবার লেগে থাকেন।

বার বার প্রেমের প্রপোজালে ব্যর্থ হচ্ছেন? তাহলে কিছু বিষয়ে খেয়াল রাখুন। তাহলে সহজেই প্রিয় মানুষের মন জয়ে সক্ষম হবেন।

আত্মবিশ্বাস ধরে রাখা জরুরি-

ভালোবাসার আবেদনে সাড়া না মেলা মানে এই নয় যে আপনার জীবনের সব শেষ হয়ে গেল। ভেঙে না পড়ে এসময় আত্মবিশ্বাস ধরে রাখা জরুরি। নিজের প্রতিই যদি কনফিডেন্স না থাকে তবে অন্য কেউ কেন আপনাকে পছন্দ করবে বলুন? তাই, কষ্ট পেলেও নিজেকে সময় দিন। ব্যক্তিত্ব, আচরণ সব কিছুতে আত্মবিশ্বাস ফিরিয়ে আনুন। এবার না হলেও, পরেরবার ঠিকই সফল হবেন।

লেগে থাকুন-

হাল ছেড়ে দেওয়া চলবে না। বরং লেগে থাকতে হবে আপনাকে। সময় নিন, তাকেও সময় দিন। নিজের ভালোলাগা ধীরে ধীরে বোঝান। সম্পর্ক বিশারদরা মনে করেন, যে সম্পর্ক তৈরি হতে সময় লাগে, তা ভাঙাও কঠিন হয়। তাই হেরে যাবেন না।

বেশি বিরক্ত নয়-

লেগে থাকবেন বলে এমনটা যেন না হয় যে অপরপক্ষের বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছেন আপনি। নিয়মিত সশরীরে বা ফোনে তাকে বিরক্ত করা থেকে বিরত থাকুন। এতে সমাধান না হয়ে উল্টো সমস্যা বাড়বে। পছন্দের মানুষটি তখন অহেতুক আপনার ওপর রেগে যাবেন। আপনার অনুপস্থিতি কামনা করবেন। তাই নির্দিষ্ট বিরতি দিয়ে ভদ্রতা মেনে যোগাযোগ রাখুন।

তার পছন্দ জানুন-

ধরুন আপনার পছন্দের মানুষটি ফুল একদমই পছন্দ নয়। এতে তার অ্যালার্জি হয়। অথচ আপনি ভাবলেন, ফুল কে না ভালোবাসে। একগুচ্ছ ফুল দিয়ে প্রপোজ করলেন তাকে। মনে মনে সে আপনাকে পছন্দ করলেও রিজেক্ট করল তার পছন্দ জানেন না বলে।

আসলে ভালোবাসার ক্ষেত্রে অপরপক্ষের পছন্দ জানা বেশ গুরুত্বপূর্ণ বিষয়। সম্পর্ক বিশেষজ্ঞদের মতে, বেশিরভাগ মানুষই অপরপক্ষকে ঠিকমতো না জেনে, না বুঝে সিদ্ধান্ত নিয়ে থাকেন। ভালোলাগার মানুষটি পছন্দ জানুন। প্রিয় জিনিসগুলো সম্পর্কে জানুন। সেই অনুযায়ী প্রপোজ করুন। সাড়া দেওয়ার সম্ভাবনা বাড়বে।

আগে বন্ধু হোন-

হুট করে একজন নামমাত্র পরিচিত মানুষ প্রেম নিবেদন করলে তাতে সাড়ে না দেওয়াটাই স্বাভাবিক। তাই এই কাজটি করবেন না। আগে তার বন্ধু হওয়ার চেষ্টা করুন। একসঙ্গে সময় কাটান, তার সম্পর্কে জানুন। যখন বুঝতে পারবেন আপনার জন্য তার হৃদয়েও সফট কর্নার রয়েছে তখন মনের কথা জানান।

এসব চেষ্টার পরও যদি সাড়া না মেলে তবে বাদ দিন। যে মানুষটি আপনার চাওয়ার কোনো মূল্যই দিলো না, তাকে নিয়ে তো আপনি সম্পর্কে সুখী হবেন না। বরং, নিজেকে আরেকটু গুছিয়ে সামনের দিনগুলোর উদ্দেশে পা বাড়ান। মনের মানুষের সঙ্গে ঠিকই একদিন দেখা হবে। যেন ভালো হয়।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে