অবসরপ্রাপ্ত পুলিশদের জন্য কল্যাণ সমিতির অফিসের উদ্বোধন

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২; সময়: ২:৫২ অপরাহ্ণ |
অবসরপ্রাপ্ত পুলিশদের জন্য কল্যাণ সমিতির অফিসের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর : ফরিদপুরে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্সদের জন্য কল্যাণ সমিতির স্থানীয়ভাবে অফিসের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকালে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে নতুন শাখার শুভ উদ্বোধন করেন পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বিপিএম-সেবা (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত)।

বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ফরিদপুর জেলা শাখার সভাপতি নূর মোহাম্মদের (অবসরপ্রাপ্ত পুলিশ সুপার) এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

উদ্বোধনী অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত পুলিশ কল্যাণ সমিতির ফরিদপুর শাখার সভাপতি নূর মোহাম্মদ বলেন, “তিন বছর ধরে ফরিদপুরে আমাদের কার্যক্রম চললেও আমাদের নিজস্ব কোনো স্থায়ী অফিস ছিলোনা। আমরা পুলিশ সুপার আলিমুজ্জামান সাহেবের সহযোগিতায় মাথাগুঁজার একটা ঠাঁই পেয়েছি। এছাড়া এসপি আলিমুজ্জামান সাহেব ও অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা সব সময় আমাদের সহযোগিতার ধারা বাহিকতা অব্যাহত রেখেছেন। আমাদের মতো অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের এটা বড় পাওয়া। আমরা তাদের মতো মানবিক পুলিশ অফিসারদের জন্য মঙ্গল কামনা করছি।”

এসময় পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, “প্রাক্তন পুলিশ অফিসাররাও সমাজের জন্য অবদান রাখতে পারেন। তারা অবসরে গেলেই তাদের দায়িত্ব শেষ হয়ে যায়না। অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের যে এলাকায় বাড়ি সে এলাকার নানা ধরনের তথ্য দিয়ে সহযোগিতা করলে সে অপরাধ দমনে কাজ করতে সুবিধা হয়। আশা করি সমাজের জন্য সে অবদান অবসরপ্রাপ্ত পুলিশ অফিসাররা রাখতে চেষ্টা করবেন।”

অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি ১৯৮২ সাল থেকে কেন্দ্রীয়ভাবে তাদের কার্যক্রম শুরু করে। এ সমিতির অধীনে ৩১ টি ফান্ড রয়েছে।

এই ফান্ড থেকে অসুস্থ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের চিকিৎসার জন্য সহযোগিতা করা, অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের সন্তানদের শিক্ষা গ্রহণে অনুদান প্রদান, বিভিন্ন দুর্যোগে অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যদের পাশে দাঁড়ানো, পুলিশের দুঃস্থ বীর মুক্তিযুদ্ধোদের আর্থিক সহায়তা প্রদানসহ নানামুখী উদ্যোগ নেওয়া হয়ে থাকে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে